মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

৪র্থ বছরে পদার্পণ করলো প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরী

টাঙ্গাইলের সখীপুরের ঐতিহ্যবাহী একটি গ্রাম হলো প্রতিমা বংকী। গ্রামটিকে কেন্দ্র করে বিগত করোনাকালীন সময়ে ২০২০ সালের ৩ জুলাই আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে “প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরি”। তিন বছর পেরিয়ে চার বছরে পদার্পণ করেছে এই পাবলিক লাইব্রেরি।


দেশের শিল্প, সাহিত্য ও সংস্কৃতি ছড়িয়ে দিতে এবং তরুণ ছাত্র সমাজকে বইমুখী করার জন্য কাজ করে যাচ্ছে প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরি। এছাড়া লাইব্রেরি যাত্রার শুর থেকে অদ্যাবধি পর্যন্ত সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে দৃষ্টান্তমূলক কাজ চালিয়ে যাচ্ছে। 



প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা সাকিব আল হাসান বলেন, আমাদের লাইব্রেরি শুরুর যাত্রাটা খুব একটা মসৃণ ছিলো না। নানান সমস্যা সম্মুখীনের মধ্যে দিয়ে আমরা ৪র্থ বছরে পদার্পণ করেছি। এখন আলহামদুলিল্লাহ মানুষকে লাইব্রেরির পজেটিভ দিকগুলো দেখাতে সক্ষম হয়েছি। তরুণ ছাত্র সমাজ পাঠ্যবইয়ের বাইরে জ্ঞান চর্চা করছে এটি আমাদের জন্য আনন্দের। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে আগে আমাদের স্মার্ট জেনারেশন গড়ে তুলতে হবে।



তিনি আরও বলেন, প্রতিমা বংকী পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠা বার্ষিকীতে পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের জানাই শুভেচ্ছা। তরুণরা এগিয়ে যাক,সমাজে নতুন নেতৃত্ব আসুক।নতুনত্বের ছোয়ায় আলোকিত হোক সমাজ, আলোকিত হোক প্রাণের নগরী সখিপুর। বর্হিঃবিশ্বে মাথা তুলে দাড়াক লাল সবুজের বাংলাদেশ।
©জনবানী

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.