শনিবার, ৮ জুলাই, ২০২৩

সখীপুরে বন্ধন ফাউন্ডেশনের মাসব্যাপী "বৃক্ষরোপণ ও বৃক্ষ উপহার" কর্মসূচি উদ্বোধন

"বৃক্ষ নিধন আর নয়,দেশকে করুন বৃক্ষময়" এই স্লোগান কে সামনে রেখে টাংগাইলের সখিপুরে "বন্ধন ফাউন্ডেশন" কর্তৃক গত ৪ জুলাই ২০২৩ খ্রিস্টাব্দ মাসব্যাপী "বৃক্ষরোপণ ও বৃক্ষ উপহার" কর্মসূচি উদ্বোধন করা হয়।

কর্মসূচির প্রথম দিনে ছোটচওনা সরকারি প্রাথমিক বিদ্যালয়,ঢনঢনিয়া ছোটচওনা পাবলিক উচ্চ বিদ্যালয়,ছোটচওনা কেন্দ্রীয় জামে মসজিদ ও হারুন মার্কেটে শতাধিক বিভিন্ন প্রজাতির ফলজ,বনজ,ভেসজ,ঔষধি ও অন্যেন্য গাছের চারা রোপন করা হয়।এই কর্মসূচির আওতায় সখিপুরের বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে এক হাজার বৃক্ষ রোপণ করার পরিকল্পনা রয়েছে। 

কর্মসূচির উদ্বোধনকালে ছোটচওনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আসলাম পারভেজ সবুজ বলেন,ছোটচওনার "বন্ধন ফাউন্ডেশন" শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্যের ধারক ও বাহক।বন্ধন ফাউন্ডেশন বরাবরই সামাজিক নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।তারই ধারাবাহিকতায় আজকের "বৃক্ষরোপণ ও বৃক্ষ উপহার" কর্মসূচি। তিনি এই কর্মসূচি চলমান রাখার অনুরোধ জ্ঞাপন করেন।

এ সময় বন্ধন ফাউন্ডেশনের সাবেক সভাপতি মোঃ কাউসার হাসান বলেন,জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অনুসারে প্রতিটি দেশের মোট ভূমির ৩০ শতাংশ বনভূমি থাকা প্রয়োজন।বাংলাদেশের বন বিভাগের জরিপ অনুসারে আমাদের দেশে মোট ১৬ শতাংশ বনভূমি রয়েছে। বনভূমির এই ব্যাপক ঘাটতি পূরণে সামান্য অবদান রাখার লক্ষ্যে আমাদের এই "বৃক্ষরোপণ ও বৃক্ষ উপহার" কর্মসূচি। যা ভবিষ্যতেও চলমান থাকবে।

এই সময়ে আরো উপস্থিত ছিলেন ঢনঢনিয়া ছোটচওনা পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, ছোটচওনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (অব.) প্রধান শিক্ষক মোঃ আমীনুল ইসলাম, ছোটচওনা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মোঃ ফরহাদ হোসেন, বন্ধন ফাউন্ডেশনের সভাপতি আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক সোহেল রানাসহ আরো অনেকে।

উল্লেখ্য ২০১৯ সালে বন্ধন ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক উন্নয়ন ও সেবামূলক কাজ করে আসছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.