Breaking News

শোক দিবসের অনুষ্ঠানে সাঈদীর জন্য দোয়া, ইমামসহ ২ জন আটক

নওগাঁয় বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করার অভিযোগ মিলেছে। 

এ ঘটনায় মোয়াজ্জেম হোসেন নামে মসজিদের ইমাম ও হাফিজুর রহমান নামে স্থানীয় এক ব্যবসায়ী জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশগত মঙ্গলবার বিকেলে শহরের পার-নওগাঁ তাজের মোড়ে শহীদ মিনারে নওগাঁ পৌর আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে এই ঘটনা ঘটে।

 অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

আটক মোয়াজ্জেম হোসেন পার-নওগাঁ বায়তুল মামুর জামে মসজিদের ইমাম। তার গ্রামের বাড়ি জেলার পত্নীতলা উপজেলায়। আর হাফিজুর রহমান হলেন তাজের মোড়ের রড-সিমেন্ট ব্যবসায়ী।জানা যায়, নওগাঁ পৌর আওয়ামী লীগের ব্যানারে শহীদ মিনারে দোয়া মাহফিল ও খাদ্য বিতরণের আয়োজন করা হয়। 

এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারবর্গসহ ১৫ আগস্ট শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। এক পর্যায়ে মসজিদের ইমাম মোয়াজ্জেম হোসেন আমৃত্যু কারাদণ্ড ভোগকালে মারা যাওয়া সাঈদীর জন্য দোয়া চাওয়া শুরু করেন।

এ সময় উপস্থিত নেতা-কর্মীরা নিষেধ করলেও তিনি সাঈদীর মৃত্যুতে দোয়া পাঠ চালিয়ে যান। এরপর মসজিদের ইমাম মোয়াজ্জেম হোসেনকে শহীদ মিনারের পাশে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। তখন তিনি তাজের মোড়ের রড-সিমেন্ট ব্যবসায়ী হাফিজুর রহমান তাকে সাঈদীর মৃত্যুতে দোয়া পাঠের জন্য বলেছেন বলে জানান। 

এরপর পুলিশে সোপর্দ করা হয় মোয়াজ্জেমকে। থানায় এই ইমামকে জিজ্ঞাসাবাদে হাফিজুরের নাম উঠে আসায় তাকেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়

Type and hit Enter to search

Close