বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

কালিহাতীতে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সাইদুর রহমান সমীর, টাংগাইল প্রতিনিধি :
 টাংগাইলের কালিহাতীতে মায়ের ভাষার মর্যাদা রক্ষার দাবিতে জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা, যথাযোগ্য মর্যাদা, ভাব গাম্ভির্য্য ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। 

একুশের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে ১৩৩ টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর পক্ষে উপজেলা প্রশাসন ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

 পরে পর্যায়ক্রমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন, উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান আনছার আলী, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতী থানার পক্ষ থেকে ওসি মোহাম্মদ কামরুল ফারুক, উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। 

এরপর বীর মুক্তিযোদ্ধা, কালিহাতী পৌরসভা, কালিহাতী প্রেসক্লাব ও অফিসার্স ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সহযোগী সংগঠন, সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় ফুলে ফুলে ভরে উঠে বাঙালির শোক আর অহংকারের এই মিনার।


পরে সকাল ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে শোক র্যালী বের হয়। শোক র্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়ে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.