শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

সখীপুরে গাছের সঙ্গে শত্রুতা! ৭০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে শত্রুতার বসে আকাশমনি বাগানের ভেতর থেকে ৭০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে উপজেলার সোলাপ্রতিমা গ্রামের আব্দুল হাকিম মাস্টারের চালায় এ ঘটনা ঘটেছে। 
এ ঘটনায় দুর্বত্তদের বিরুদ্ধে সখীপুর থানায় মামলা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে মৃত আব্দুল হাকিম মাস্টারের স্ত্রী রিনা বেগম।
শুক্রবার বিকেলে সরজমিনে গিয়ে দেখা যায়, দুই বছর বয়সী আকশমনি বাগানের ভেতর থেকে ৭০টি গাছ কে-বা কারা কেটে ফেলে রেখে গেছে। শুক্রবার সকালে বাগানের পাশের বাড়ির লোকজন খবর দিলে এ বিষয়ে অবগত হয় বাগান মালিক। 
       প্রতিবেশী শহিদ মিয়া ও আব্দুল জলিল মিয়া বলেন, খুবই দুঃখজনক ঘটনা। হাকিম মাস্টার মারা যাওয়ার পর থেকেই ওই বাড়িতে মাঝে মধ্যেই চুরি হয়, বিভিন্ন চালায় গাছ লাগালে তাও ভেঙে মেরে ফেলে হয়। তারা বলেন, এই এলাকার আরও অনেক বাগান আছে তাদের কোন গাছ ভাঙ্গা যায়না অথচ অসহায় এই বিধাব মহিলার গাছ কেটে ফেলা হয় ভেঙে ফেলে হয় ।
     বাগান মালিক রিনা বেগম (৫৫) বলেন, এই জমিটা মূলত তার শ^শুর আব্দুস সাত্তার মাস্টার সাহেবের। স্বামী মারা যাওয়ার পর এই ২০ শতাংশ জমিতে দুই শতাধিক আকাশমনি গাছ নিজের হাতে লাগিয়েছেন। তিনজন মেয়ে। বড় মেয়েকে বিয়ে দেওয়া হয়েছে। বাকী দুই মেয়ের লেখা পড়া এবং নিরাপত্তার জন্য গ্রামের বাড়ি ছেড়ে সখীপুর বাসা ভাড়া নিয়ে থাকেন তিনি। বাড়িতে থাকা কালিন কিছুদিন পরপরই চুরি হতো। বৃহস্পতিবার রাতে কে-বা কারা ২ বছর বয়সী ৭০টি গাছ কেটে ফেলেছে। তিনি তার মেয়েরা কেদে কেদে বলেন, বাবা নাই ভাই নাই আমরা খুবই অসহায়, হয়ে যাওয়া গাছ কেটে ফেলে কে আমাদের মাথায় বাড়ি দিল। আমাদের প্রতি কেন এই অত্যাচার কিছুই বুঝিনা। যারা এ সর্বনাশ করেছে আল্লাহ তাদের বিচার করুক। 

এ ব্যাপারে সখীপুর থানার ওসি মোঃ রেজাউল করিম বলেন, কোন লিখিত অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.