শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

মরিচকুড়ি বিলে বাংলা ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন, হুমকির মুখে বসতবাড়ি ও ফসলি জমি

সাইদুর রহমান সমীর, টাঙ্গাইল প্রতিনিধি: কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ইউনিয়নে মরিচকুড়ি গ্রামে,মরিচকুড়ি বিলে বাংলা ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে ওই গ্রামের সুরু মেম্বারের নেতৃত্বে গাংগাইতা গ্রামের কামালের সহযোগিতায় বহুদিন ধরে অবৈধ বাংলা ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন ও বিক্রি করছে।

এই বাংলা ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের ফলে বসতবাড়ি ও ফসলি জমির ক্ষতি হচ্ছে বলে এলাকাবাসী জানান। এই ভূমি খোকোদের বিরুদ্ধে এলাকাবাসী এর আগে মানব বন্ধন সহ উপজেলা নির্বাহী অফিসার কাছে লিখিত অভিযোগ দেওয়ার পরেও বীরদর্পে ক্ষমতার অপব্যবহার করে দিনের পর দিন এই ব্যবসা পরিচালিত করছে মরিচকুড়ি গ্রামের সুরু মেম্বার ও গাংগাইতা গ্রামের কামাল।

এ ব্যাপারে সাধারণ জনগণের কাছে জানতে চাইলে তাহারা জানান এদের বিরুদ্ধে পেপার পত্রিকায় একাধিক বার খবর প্রকাশিত হলেও কি এক অদৃশ্য কারণে এদের বিরুদ্ধে আইনি কোন পদক্ষেপ এখন পর্যন্ত গ্রহণ করা হয়নি এতে আমরা হতাশ তবুও এলাকাবাসী জানান আমরা এবার ডিসি মহোদয় ও কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার কাছে আমরা আবারও লিখিত অভিযোগ দায়ের করবো। 

এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী জনগন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.