শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

সখীপুরে রাস্তা ধ্বসে ট্রাক খাদে! দেড়শ বস্তা পোল্ট্রি খাদ্য বিনষ্ট

প্রতিনিধি, সখীপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের সখীপুরে দেড়শ বস্তা পোল্ট্রি খাবার নিয়ে ট্রাক উল্টে পানিতে পড়ে গেছে। এতে প্রায় সাড়ে তিন লক্ষ টাকার  পোল্ট্রি ফিড বিনষ্ট হয়েছে। আজ শনিবার (১৯ আগস্ট) উপজেলার সখীপুর কালিয়ান সড়কের বেতুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে পরিবহণ ও খাদ্য ডিলার মোটা অংকের টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

জান যায়, ঢাকা থেকে দেড়শ বস্তা পোল্ট্রি ফিড নিয়ে ট্রাকটি কালিহাতি উপজেলার বল্লা বাজারে যাচ্ছিলো। দুপুর সাড়ে বারোটার  দিকে পোল্ট্রি  ফিড বোঝাই ট্রাকটি উপজেলার বেতুয়া বাজারের নিকট ব্রীজ পার হয়ে খানা খন্দ স্থানে মাটি ধ্বসে উল্টে পানিতে পড়ে যায়। এতে ট্রাকে থাকা মুরগির খাবার পানিতে তলিয়ে নষ্ট হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, সখীপুর থেকে কালিয়ান রাস্তাটি অল্পদিন আগে নির্মাণ হলেও শুরু থেকেই রাস্তাটির বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়। প্রায় প্রতিদিনই এখানে পিকআপ ট্রাক ও অন্যান্য পন্যবাহী গাড়ি ফেসে যায়। দীর্ঘ সময় গাড়ি আটকা থাকায় যানজটের সৃষ্টি হয়।

ট্রাকটির চালক আমিনুল ইসলাম জানান, তিন লাখ  টাকার বেশি খাবার নষ্ট হয়েছে। এছাড়া ট্রাকটি পড়ে যাওয়ায় গাড়িটির অনেক ক্ষতি হয়ে গেছে।


স্থানীয়  ব্যবসায়ী রুবেল রানা বলেন, শুরু থেকেই রাস্তাটি নিম্নমানের হওয়ায় নষ্ট হতে হতে  বর্তমানে অনেক বেহাল অবস্থা হয়ে গেছে। 
বহেড়াতৈল রতনগঞ্জ রাস্তাটির বহেড়াতৈল বাজারের পশ্চিম পাশের ব্রিজটি নির্মাণাধীন থাকায় ও বর্ষার পানিতে তলিয়ে যাওয়ায় অনেক মানুষ  বেতুয়ার এই রাস্তায় চলাচল করছে।  কিন্তু বেতুয়ার উপর দিয়ে যাওয়া রাস্তাটির এমন খানাখন্দ থাকায় প্রতিদিনই এখানে গাড়ি আটকা পড়ে নানা দুর্ঘটনা ও সীমাহীন জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও সাবেক ছাত্র নেতা আহমেদ কামাল বলেন, রাস্তা ঘাটের এমন বেহাল দশায় জনগণের প্রতিনিয়ত চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। একটু বৃষ্টি হলেই এখানে গাড়ি আটকা পড়ে থাকে। এ অবস্থায় বৃষ্টির দিনে গ্রামের কেউ অসুস্থ হলে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কোনো যানবাহন ও অ্যাম্বুলেন্সও  পার হতে পারেনা। প্রশাসনিক কোনো সমন্বয়হীনতার জন্য রাস্তার এমন বেহাল অবস্থা যেনো  দীর্ঘায়িত না হয় সংশ্লিষ্টদের প্রতি সেই অনুরোধ জানান তিনি।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও স্থানীয় বাসিন্দা কামরুল হাসান বলেন, সখীপুর থেকে বেতুয়া, কালিয়ান হয়ে টাঙ্গাইল যাওয়ার সবচেয়ে সহজ রাস্তা এটি। রাস্তাটি নির্মাণের দুই বছর পার হতে না হতেই বিভিন্ন খানাখন্দের সৃষ্টি হয়ে রাস্তাটির অবস্থা বেহাল হয়ে গেছে। চলাচলের সময় প্রায় প্রতিদিনই এ স্থানটিতে এমন জনদুর্ভোগ দেখতে পাই। জনগণের ভোগান্তি কমাতে রাস্তাটির সাময়িক মেরামতের জন্য হলেও মাননীয় এমপি মহোদয়, উপজেলা চেয়ারম্যান মহোদয় ও উপজেলা এলজিইডি প্রকৌশলী  সহ সংশ্লিষ্ট সকলের নিকট আহ্বান জানান তিনি।


এ ব্যাপারে বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের  প্যানেল চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্য মোঃ উজ্জল হোসাইন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে আমি ইতিমধ্যে
চেয়ারম্যান মহোদয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। শীঘ্রই খানাখন্দে ভরা স্থানটা যান চলাচলের উপযোগী করার ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.