Breaking News

সাঈদীকে নিয়ে স্ট্যাটাস দেওয়ায় পুলিশ কর্মকর্তাকে বদলি

যুদ্ধাপরাধ মামলায় আজীবন দণ্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিকমাধ্যমে পোস্ট দেওয়ায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পরিদর্শক খাইরুল ইসলামকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে তাকে বদলি করা হয়। আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পার্বত্য জেলায় শাস্তিমূলক বদলি করা হয়েছে ওই কর্মকর্তাকে।বুধবার (১৬ আগস্ট) পর্যন্ত তিনি আরএমপির প্রসিকিউশন বিভাগে কোর্ট পুলিশ পরিদর্শক পদে কর্মরত ছিলেন।

এর আগে ১৪ আগস্ট সাঈদীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওইদিন রাতেই পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম শোক জানিয়ে তার ফেসবুক আইডিতে পোস্ট দেন।

পোস্টটি নজরে আসার পর মহানগর পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার আরএমপির সাইবার ইউনিটকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। বুধবার দুপুরে আরএমপির সাইবার ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) উৎপল কুমার চৌধুরী পুলিশ কমিশনার বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন।

আরএমপির সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৪ আগস্ট দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর প্রচারের পর ওই রাতে পুলিশ ইন্সপেক্টর খাইরুল ইসলাম তার অফিসিয়াল ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন।তিনি লেখেন, ‘কোরআনের পাখি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী হুজুর আল্লাহর ডাকে সাড়া দিয়ে দুনিয়ার মায়া ত্যাগ করে পরলোকে গমন করেছেন। 
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ হুজুরকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম দান করুন।’ তার এই ফেসবুক পোস্টে ৮০ জন লাইক দেন এবং ৬০ জন কমেন্ট করেন।

এ বিষয়ে আরএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) বিজয় বসাক জানান, সামাজিকমাধ্যমে পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম কর্তৃক পোস্ট দেওয়ার ঘটনাটি তদন্ত করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়। 

এরপরই তদন্ত প্রতিবেদন পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছিল। এরপর সেখান থেকেই তাকে বদলির আদেশ দেওয়া হয়েছে।

Type and hit Enter to search

Close