Breaking News

সখীপুরে বন্ধ রাস্তা খুলে দেয়ার দাবিতে মুসল্লি, শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুর উপজেলার কচুয়া পশ্চিমপাড়ায় বন্ধ রাস্তা খুলে দেয়ার দাবিতে মসজিদের মুসল্লি, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছে। 

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে কচুয়া-বহেড়াতৈল সড়কের কচুয়া হাফেজিয়া ও ফোরকানিয়া মাদ্রাসা মোড় এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। রাস্তা জনগণের চলাচলের জন্য খুলে দেয়ার দাবিতে প্রতিবাদ জানান তারা। মানবন্ধনে মুসল্লি, শিক্ষক-শিক্ষার্থীসহ ভুক্তভোগী এলাকার শতশত মানুষ অংশ নেয়।  
         
আঞ্চলিক রাস্তাটি দীর্ঘদিন ধরে স্থানীয় মেগা মিয়ার ছেলে জামাল হোসেন বেড়া দিয়ে যতায়াত বন্ধ করে দিয়েছেন। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে স্থানীয় সাবেক মেম্বার বাদল হোসেন বলেন, মেম্বার থাকাকালে তিনি জনগণের চলাচলের কথা চিন্তা করে দুইবার বরাদ্দ এনে এ রাস্তাটি করে দিয়ে একটি কালভার্ট দিয়েছেন। কিন্তু দীর্ঘদিন ধরে জামাল হোসেন জনগণের চলাচলের রাস্তাটি বন্ধ করে দিয়েছে। এতে পাশ্ববর্তী মাদ্রাসার শিক্ষার্থী ও মসজিদের মুসল্লিসহ এলাকার শত শত লোকজনের চলাচলে অসুবিধা হচ্ছে। 

ওই রাস্তায় চলাচলকারী ভুক্তভোগীরা জানান, রাস্তাটি অনেক পুরাতন, স্থানীয় জামাল হোসেন রাস্তার পাশে জমি কিনে বাড়ি নির্মাণ করেছে এবং রাতের অন্ধকারে বেড়া দিয়ে রাস্তাটি বন্ধ করে দিয়েছে। এতে পাশ্ববর্তী একটি হাফেজিয়া ও ফোরকানিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের অনেক দূর ঘুরে যাতায়াত করতে হচ্ছে, মসজিদের মুসল্লিদেরও একই অবস্থা তারা তারাবি নামাজ পড়তে যেতে পারেনা, এক কথায় রাস্তাটি বন্ধ থাকায় এলাকার শতশত ভুক্তভোগী মানুষদের চলাচলের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তারা দ্রুত চলাচল স্বাভাবিক করতে বন্ধ রাস্তাটি খুলে দেওয়ার দাবি জানান। 

মানববন্ধনে অন্যান্যদের বক্তব্য রাখেন কচুয়া হাফেজিয়া ও ফোরকানিয়া মাদ্রাসার শিক্ষক আবু নাঈম, আবদুস ছবুর কারী, ছানোয়ার হোসেন, আমিনুল ইসলাম নান্নু, চান মাহমুদ, অভিভাবক সাদিয়া আক্তার সালমা প্রমুখ।

Type and hit Enter to search

Close