Breaking News

কালিহাতীতে দুই ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

সাইদুর রহমান সমীর,টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী বাজারে মূল্য বিহীন ওষুধ ও অস্বাস্থকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি করার অপরাধে দুইটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার(৩ এপ্রিল) টাঙ্গাইলে কর্মরত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক সিকদার শাহীনুর আলমের নেতৃত্বাধীন বাজার তদারকি টিম ওই জরিমানা আদায় করেন।


প্রচুর পরিমাণে মূল্য বিহীন ওষুধ(ফিজিশিয়ান স্যাম্পল), মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় মেসার্স মা মনি মেডিকেল হলকে পাঁচ হাজার টাকা এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী খাদ্যসামগ্রী তৈরি, অনুমোদনহীন রং, ফ্লেভার ব্যবহার, মোড়কে মূল্য উল্লেখ না করায় মেসার্স থ্রী স্টার ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিকে ১০ হাজার টাকা দুই প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, তদারকি মূলক অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম ও জেলা পুলিশের সদস্যরা অংশ নেন।
তিনি আরও জানান, অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাকলাপ থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়ীদের বিকিকিনির রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন করতে হ্যান্ড মাইকে প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Type and hit Enter to search

Close