রবিবার, ১২ মার্চ, ২০২৩

টাঙ্গাইল চুরির ৫ মাস পর বাছুরসহ গাভী ফিরিয়ে দিলো চোর

টাঙ্গাই‌লের মধুপু‌রে প্রায় ৫ মাস আ‌গে দি‌নে দুপু‌রে চু‌রি করা গরু ও বাছুর ফেরত দি‌য়ে‌ছে চোর। এ‌তে চো‌রের সুম‌তি হ‌য়ে‌ছে ব‌লে মন্তব্য করেছেন স্থানীয়রা। 

এমনই ঘটনা ঘটেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামে। রোববার (১২ মার্চ) ভোরে মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামের শাহজাহান আলীর বা‌ড়ির পা‌শে এক‌টি গা‌ছে বাছুরসহ গরু‌টি বেঁধে রে‌খে যায় ওই চোর। শাহজাহান আলী নরসিংদী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে চাকরি করেন।

জানা যায়, প্রায় ৫ মাস আগে শুক্রবার দি‌নের বেলায় জুমার নামাজের সময় বাড়ির পাশে বেঁধে রাখা ক্রস জাতের গাভি গরুটি চুরি হয়ে যায়। চুরি হওয়ার সময় গাভিটি ৫ মাসের গর্ভবতী ছিল। প্রায় দেড় লাখ টাকা মূল্যের ওই গরু হারিয়ে পরিবারটি বেশ বেকায়দায় পড়ে যান। স্বজনরা মিলে বাজার ও গ্রামে গ্রামে খোঁজাখুঁজি ক‌রেও হ‌দিস পান‌নি। 

ত‌বে চু‌রি হওয়ার ৫ মাস পর গরু ফিরে পাওয়ার এমন বিরল ঘটনায় ওই পরিবার ও স্থানীয় লোকজন অবাক। ফিরে পাওয়া গাভি ও বাছুরটি দেখতে আসছেন অনেকেই।  গরুর মালিক শাহজাহান জানান, গাভিটি না পেয়ে প্রতি ওয়াক্ত নামাজ পড়ে আল্লাহর কাছে গরু ও বাছুরটির নিরাপত্তার জন্য দোয়া করি। 

সকালে ছেলে মোবাইলে ঘটনাটি জানায়। বাড়ি আসবো আসবো করে এমন খবর পেয়ে এখন বাড়ি ফিরছি। যে গরুটি চুরি করেছিল তার সুমতি হয়েছে দেখে আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানাই। আর দোয়া করি আল্লাহ যেন তাদের হেদায়েত দান করেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.