বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২

আওয়ামী লীগ দাপট দেখিয়ে ক্ষমতা ধরে রাখেনি : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ কখনো দাপট দেখিয়ে ক্ষমতা ধরে রাখেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছে, কখনও দাপট দেখিয়ে ক্ষমতা ধরে রাখেনি।

আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় দলের কার্যনির্বাহী সংসদের সভায় দেওয়া বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হয়। 
২২তম জাতীয় সম্মেলনের আগে বর্তমান কার্যনির্বাহী কমিটির সঙ্গে এটিই দলীয় প্রধানের শেষ বৈঠক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০১ সালের নির্বাচনও ছিল গভীর চক্রান্ত। জনগণের ভোট আওয়ামী লীগ পেয়েছিল, কিন্তু ক্ষমতায় বসতে পারেনি। বিএনপি-জামায়াতের শাসনামল ছিল জঙ্গিবাদ, সন্ত্রাস ও লুটপাটের। বিএনপির সময় দুর্নীতিই নীতি হয়ে যায়।জেনারেলের পকেট থেকেই বিএনপির জন্ম দাবি করে শেখ হাসিনা বলেন, ‘মাটি ও মানুষ থেকে এদের জন্ম হয়নি। 

এরা সবসময় মানুষের ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলে।’
২০০৮ সালের অভিযোগহীন নির্বাচনেও বিএনপি যেখানে ৩১টি আসন পেয়েছে, সেখানে বিএনপি জনগণের ভোটে আবার কীভাবে ক্ষমতায় আসবে দলটির নেতাদের প্রতি প্রশ্ন রাখেন আওয়ামী লীগ সভাপতি

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.