Breaking News

টাঙ্গাইলে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী পালিত

সাইদুর রহমান সমীর,টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে মওলানা আব্দুল হামদি খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী পালিত হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে তাঁর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন। এরপর তাঁর পরিবারের পক্ষ থেকে কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা শিক্ষার্থী, টাঙ্গাইল প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও মওলানা ভাসানীর ভক্ত অনুসারীরা মাজারে পুষ্পস্তবক অর্পণ এবং মোনাজাত করেন।

দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করছে। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, মিলাদ, দোয়া মাহফিল, ওরশ, দুঃস্থদের মাঝে খাবার বিতরণসহ আরও বিভিন্ন আয়োজন।

স্বাধীন বাংলাদেশের একজন স্বপ্নদ্রষ্টা মাওলানা আবদুল হামিদ খান ভাসানী ১৮৮০ সালের ১২ ডিসেম্বর সিরাজগঞ্জের ধানগড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা ও সভাপতি ছিলেন। তিনি ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) নামে একটি বামপন্থী রাজনৈতিক দলও গঠন করেছিলেন। 

সাধারণ মানুষের এই নেতা ১৯৭৬ সালের ১৭ নভেম্বর তৎকালীন ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৬ বছর বয়সে মারা যান। তাকে টাঙ্গাইলের সন্তোষে সমাধিস্থ করা হয়।

Type and hit Enter to search

Close