সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

কালিহাতীতে রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

সাইদুর রহমান সমীর, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নারান্দিয়া গ্রামে রাস্তার বেহালদশা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (৩১ অক্টোবর) সকালে নারান্দিয়া পূর্বপাড়া গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ওই গ্রামের নারী-পুরুষ, কিশোর-কিশোরী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন

মানববন্ধনে নারান্দিয়া গ্রামের মাতব্বর আলী হোসেন মংলা বলেন, উপজেলার নারান্দিয়া ইউনিয়নের নারান্দিয়া পূর্বপাড়া সাবেক ইউপি সদস্য দীপেশ চন্দ্র ভৌমিক (বলাই মেম্বার) এর বাড়ির সামনে থেকে গ্রাম পুলিশ কিসমত মিয়ার বাড়ি পর্যন্ত রাস্তাটি ১৫ বছরেও সংস্কার হয়নি রাস্তায় পড়েনি এক কোদাল মাটিও। ফলে পানিবন্দি হয়ে পড়েছেন ওই গ্রামের শতাধিক পরিবারের মানুষ। চরম দুর্ভোগে পড়েছেন স্কুল কলেজের শিক্ষার্থীরা। গ্রামের যাতায়াতে একটি মাত্র রাস্তায় জলাবদ্ধতা থাকায় দুর্ভোগে পড়েছেন এলাকার অগনিত মানুষ। নারান্দিয়া বাজার, নারান্দিয়া টিআরকেএন স্কুল এন্ড কলেজ, নারান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্রীয় মসজিদ ও মাদ্রাসায় স্বল্প সময়ে দ্রুত পৌঁছানোর জন্য প্রতিদিন এই রাস্তা দিয়ে পার্শ্ববর্তী নগরবাড়ী, দৌলতপুর ও মাইস্তা গ্রামের স্কুল কলেজের শিক্ষার্থীসহ অগনিত মানুষ ওই রাস্তায় প্রতিনিয়ত দুর্ভোগ নিয়েই যাতায়াত করে থাকে।

বক্তারা আরো বলেন, নারান্দিয়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য দীপেশ চন্দ্র ভৌমিকের (বলাই মেম্বার) বাড়ীর সামনে হতে টাঙ্গাইল-ভূঞাপুর মহাসড়ক পর্যন্ত রাস্তাটির বেহাল দশা দীর্ঘ দিনের। পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় প্রতিনিয়তই জলাবদ্ধতায় থাকে রাস্তাটি। সামান্য বৃষ্টি হলেই তলিয়ে যায় রাস্তাটির ফলে দুর্ভোগ পোহাতে হয় গ্রামের স্কুল-কলেজের শিক্ষার্থী ও নারান্দিয়া বাজারে আসা-যাওয়া অগনিত মানুষের। স্থানীয়রা রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.