মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

কালিহাতীতে বালু উত্তোলনের দায়ে ৮ জনকে ৪ লাখ টাকা জরিমানা

সাইদুর রহমান সমীর,টাঙ্গাইল প্রতিনিধি:কালিহাতীতে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৮ জনকে ৪ লাখ টাকা জরিমানাটাঙ্গাইলের কালিহাতী উপজেলার নিউ ধলেশ্বরী নদী থেকে ড্রেজার ও ভলগেট দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে 

৮ জনকে ৪ লাখ টাকা জরিমানা ও একটি ড্রেজার এবং একটি ভলগেট জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার রাতে নিউ ধলেশ্বরী নদীর উপজেলার কুর্শাবেনু এলাকায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুসেইন।

জরিমানা প্রাপ্তরা হলেন, ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার উত্তর কুচুয়া গ্রামের রুমানা হাওলাদার (৩৪), একই গ্রামের আমিরুল মোল্লা (২৩), কুমিল্লা জেলার মেঘনা উপজেলার চালিভাঙ্গা গ্রামের নজরুল ইসলাম মিলন (৩৮), সোনারগাঁও উপজেলার আন্জারমানিক গ্রামের আলীম হোসেন (৫৭), 

টাঙ্গাইল জেলর ভূঞাপুর উপজেলার মাটিকাটা গ্রামের জাবেদ আলী (২০), মির্জাপুর উপজেলার কলিমজানী গ্রামের মেঘের আলী (৩৫), কালিয়াকৈর উপজেলার ছোট কাঞ্চনপুর গ্রামের ইউসুফ খান (২৭) ও রংপুর জেলার কোতোয়ালী উপজেলার দেবিশ্যাম রোড গ্রামের মিরাজ হোসেন (২০)।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুসেইন জানান, সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে নদী থেকে ড্রেজার ও ভলগেট দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৮ জনকে আটক করে ৪ লাখ টাকা জরিমানা করে আদায় করা হয়েছে। এছাড়াও একটি ড্রেজার ও একটি ভলগেট জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, জনস্বার্থে নদী ও খাল-বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে  ভ্রাম্যমান আদালতের এধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.