Breaking News

টাঙ্গাইলে শিক্ষক দিবস উদযাপন

শিক্ষক দিবস আজ। “শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু” প্রতিপাদ্যে সারা দেশের সঙ্গে ২৭ অক্টোবর টাঙ্গাইলে শিক্ষক দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সকাল ৮:৩০টায় শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ব্যানারে আয়োজিত এক রেলিতে টাঙ্গাইল জেলার শিক্ষকগণ অংশগ্রহণ করেন। 

বর্ন্যাঢ্য আয়োজনে অনুষ্ঠিত রেলিটি টাঙ্গাইল শহীদস্মৃতি পৌর উদ্যান থেকে শুরু হয়ে টাঙ্গাইল শহর প্রদক্ষিণ করে পুনরায় পৌর উদ্যানে এসে শেষ হয়। 

দিবসটি পালন করার জন্য মন্ত্রণালয় থেকে দেশের সকল জেলা ও উপজেলায় নির্দেশনা প্রদান করা হয়। যদিও ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়। ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব শিক্ষক দিবস। এই দিবসটি শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়। বিশ্বের প্রায় ১০০টির মতো দেশ এ দিবসটি পালন করে। 

দিবসটি উপলক্ষে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক হাজী মুহাঃ সাজ্জাদুর রহমান খোশনবীশ বলেন, 'শিক্ষকগণ জাতি গড়ার কারিগর। শিক্ষকদের হাত ধরেই একটি জাতি সভ্যতার শিখরে পৌঁছে। শিক্ষকদের মর্যাদা অক্ষুন্ন রাখতে হবে। ২৭ অক্টোবর বাংলাদেশে ‘শিক্ষক দিবস’ পালন করার ঘোষণা প্রদান করায় সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।'

উল্লেখ্য যে, এবারই প্রথমবারের মতো ২৭ অক্টোবর বাংলাদেশে ‘শিক্ষক দিবস’ পালন করার ঘোষণা করেছে সরকার।

Type and hit Enter to search

Close