রবিবার, ১২ মে, ২০২৪

ছেলের চিকিৎসা করাতে না পেরে মায়ের আ/ত্ম/হ/ত্যা

কিডনি সমস্যায় ভোগা ছেলের চিকিৎসা করাতে না পেরে রাজধানীর কামরাঙ্গীরচরে একটি বাসায় বিষপানে আফরোজা আক্তার (২৪) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। 

রবিবার (১২ মে) বেলা ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার স্বামী মো. রানা জানান, তাদের বাড়ি মাদারীপুরের শীবচর উপজেলায়। 

বর্তমানে কামরাঙ্গীরচর টেনারি পুকুর পাড়ে থাকেন। সকালে বাসা থেকে কর্মস্থল গুলিস্তানে কাপড়ের দোকানে চলে যান রানা। এর কিছুক্ষণ পর বেলা ১১টার দিকে তার শাশুড়ির মাধ্যমে খবর পান, আফরোজা বাসায় বিষপান করেছেন। তখন সঙ্গে সঙ্গে স্বজনরা তাকে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে যান। 

সেখানে স্টোমাক ওয়াশ করানোর পর মেডিসিন বিভাগে ভর্তি করানো হয়। পরবর্তিতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় আফরোজার চাচা জাহাঙ্গীর আলম জানান, আফরোজা-রানা দম্পতির একমাত্র ছেলে আফরাজের (৩) জন্মগতভাবে কিডনিতে সমস্যা রয়েছে। 

সেজন্য তাকে দীর্ঘদিন ধরে চিকিৎসা করানো হচ্ছে। তার চিকিৎসার খরচ ও সংসার চালানো অনেকটাই কষ্টসাধ্য হয়ে পড়েছে রানার। আর্থিক অসচ্ছলতার কারণে হতাশাগ্রস্ত হয়ে আফরোজা বিষপান করেছেন বলে ধারণা তার। 

এদিকে, কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল ইসলাম (বিপিএম) জানান, ঘটনার সংবাদ পেয়ে হাসপাতালে ও ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিলো। প্রাথমিক তদন্ত শেষে জানা গেছে, গৃহবধূর স্বামী স্বল্প আয়ের লেল্সম্যানের চাকুরি করেন। তাদের একমাত্র ছেলে সন্তানের কিডনি সমস্যা রয়েছে। 

শিশুটির চিকিৎসা করাতেই পরিবারটি হিমশিম খাচ্ছিলো। এই কারণে হতাশা থেকে গৃহবধূ আফরোজা বিষপানে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। তবে ঘটনাটি আরও তদন্ত করে দেখা হচ্ছে। সোমবার ময়নাতদন্ত শেষে হাসপাতাল থেকে স্বজনদের কাছে মরদেহটি হস্তান্তর করা হবে। 

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.