বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪

সখীপুর হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের ঈদ আনন্দ

আহমেদ সাজু সখীপুর: সুমাইয়া আক্তার( ৯)  টাঙ্গাইলের সখীপুর উপজেলার বহুরিয়া ইউনিয়নের কালমেঘা চৌরাস্তা এলাকায় থেকে হঠাৎ পেটে সমস্যা নিয়ে ২দিন আগে তার স্বজনরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

রোগীর এক স্বজন জানায় হাসপাতালের চিকিৎসা সেবা পেতে ঈদের দিনও থাকতে হয়। ঐ স্বজন ভেবেছিলেন হয়তো হসপিটালে একা একা মনে হবে কিন্তু এখানে আমাদের মতো সেবা নিতে আসা  অনেক রোগী ও তার সাথে আসা স্বজনদের নিয়ে  অন্যরকম আনন্দ উপভোগ করেছি।

আমরা (স্বজনরা) কর্তব্যরত চিকিৎসকদের সাথে হাসপাতাল সংলগ্ন মসজিদে নামাজ আদায় করি।নামাজ শেষে স্যারেরা(ডাক্তারগণ)প্রতিটি রোগীর সাথে কথা বলে খোঁজ খবর নেন। অন্যান্য ঈদে বাড়ির মতো হাসপাতালেও পোলাও, মুরগির রোস্ট ও ফলমূল খাই। 

ঈদের দিনে কর্তব্যরত  সিনিয়র নার্স ফেরদৌস মানিক জানান,এটাও আমাদের পরিবার। ঈদের দিনে তাদের (রোগীর) সাথে আনন্দ ভাগাভাগি কর সেবা দিচ্ছি এবং আমার পরিবারের লোকজনের সাথে মুঠোফোনে  কথা বলে দিনটি ভালোই লাগছে।

এবিষয়ে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের পরিচালক(ইউ এইচও) রুহুল আমিন মুকুল  জানান,প্রত্যেকটি বিশেষ দিনে রোগীদের উন্নতমানের খাবার সরবরাহ করে থাকি। তিনি আরও বলেন, ছুটির দিনেও যেন সেবা বিঘ্নিত না হয়,তার জন্য শিফটওয়ারী হাসপাতালে দায়িত্ব রত সকলকেই নির্দেশনা দেওয়া হয়েছে ।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.