শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

শেখ হাসিনা মুসলিম বিশ্বের নেতৃত্ব দিচ্ছেন: শামীম ওসমান

সারা বিশ্বে এতগুলো মুসলমান রাষ্ট্রের মধ্যেও জাতির পিতার কন্যা শেখ হাসিনা মুসলিম বিশ্বের নেতৃত্ব দিচ্ছেন বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

শুক্রবার (২০ অক্টোবর) রাতে ফতুল্লার পঞ্চবটি এলাকায় এক ওয়াজ মাহফিলে তিনি এই মন্তব্য করেন।


শামীম ওসমান বলেন, ১৬টি মুসলিম রাষ্ট্র প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছে যে ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্ব কী করতে পারে। বাংলাদেশ আজ ওই জায়গায় পৌঁছেছে। এতগুলো মুসলমান রাষ্ট্র এতটুকু মাত্র জায়গা, এর মধ্যে জাতির পিতার কন্যা শেখ হাসিনা আজ মুসলিম বিশ্ব নেতৃত্ব দিচ্ছেন।

তিনি আরও বলেন, আমরা এখানে এসেছি আল্লাহ ও তার রাসুলের কথা শুনতে। বক্তারা দিক নির্দেশনা দিবেন, আমরা সে অনুযায়ী চলবো। শুনে বাড়ি ফিরে গিয়ে মাথায় রাখি কয়জন? আমরা তাদের কথা শুনি কিন্তু ধারণ করি কয়জন? হৃদয় কখনও মিথ্যা বলে না।

শামীম ওসমান বলেন, আমি আপনাদের কাছে জানতে চাই, ইসলাম কি শুধু নামাজ; রোজা; হজ; যাকাত করা? ইসলাম হলো পূর্ণাঙ্গ জীবনযাপন। আমরা কিন্তু তা পালন করি না। আমরা অন্যায়ের প্রতিবাদ করি না।

তিনি আরও বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ব্রিটিশরা ইহুদিদের ফিলিস্তিনে এনে বলল এখানে থাকতে পারো তোমরা, এ জায়গা নিরাপদ। মুসলমানরা বলেছিল, তোমরা এখানে থাকতে পারো আমরা নিরাপত্তা দেবো। আজ মুসলমানদের সেটারই প্রতিদান দিচ্ছে।

মুসুল্লিদের মাদক সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান ও ধর্মীয় চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমরা কখন চলে যাবো কেউ জানি না। আমি আল্লাহকে সাক্ষী রেখে আপনাদের সবার কাছে ভিক্ষা চাই, আল্লাহ সম্মান দিয়েছেন। আজ সারা দেশে এবং নারায়ণগঞ্জের অলিতে গলিতে মাদক বিক্রি হচ্ছে। পুরো নারায়ণগঞ্জে পুলিশ আছে মাত্র ১৮শ'। 

তার মধ্যে ভালো-খারাপ আছে। এদের পক্ষে সকল অলিগলি চেক করা সম্ভব নয়।শামীম ওসমান বলেন, কয়দিন বাঁচবো জানি না। কাবা শরিফের সামনে দাঁড়িয়ে প্রতিজ্ঞা করেছি, আমি মাদক বন্ধ করতে চাই। এটা আমাদের দায়িত্ব। আমি আপনাদের সকলের সহযোগিতা চাই। ওরা অল্প কয়েকটা মানুষ। 

আপনাদের কিছু করতে হবে না। আপনারা শুধু নামগুলো নিয়ে আমাকে দিবেন। আল্লাহর ঘরে বলে এসেছি, মাদক তো দূরের কথা, মাটির ওপর দাঁড়িয়ে থাকতে পারবে না। দুনিয়ায় কেউ পারফেক্ট না। আমার দলেও খারাপ লোক আছে বলে মন্তব্য করেন তিনি

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.