সোমবার, ৯ অক্টোবর, ২০২৩

কালিহাতীর কোকডহরা ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ

টাংগাইল প্রতিনিধি :টাংগাইলের কালিহাতি উপজেলার কোকডহরা সহকারী ভূমি কর্মকর্তা সেলিম রেজা এবং তার দুই অফিস সহকারী নজরুল এর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দূর্নীতি ও ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে। 

জানা যায়, কোকডহরা ভূমি সহকারী কর্মকর্তা সেলিম রেজা এই কার্যালয়ে যোগদান করার পর হতে ভূমি কার্যালয় টি ঘুষ গ্রহণের মহারাজ্যে পরিনত করেছেন। ভূমি সহকারী কর্মকর্তা ও তার  দুই অফিস সহকারী মিলে ভূমি খাজনা/খারিজ মিউটেশনের নামে প্রতি মাসে হাতিয়ে নিচ্ছে লাখ-লাখ টাকা। 

ভূমির মালিকানা হস্তান্তর ক্রয়-বিক্রয় করতে হলে মিউটেশন বা খারিজ করতে হয়। কোকডহরা ভূমি সহকারী কর্মকর্তা ও তার দুই অফিস সহকারী মিলে তাদের কাছে আসা খারিজ বা মিউটেশন আবেদনকারীদের হতে প্রতি টি খারিজ বাবদ১৫/২০হাজার টাকা গ্রহণ করে আবেদন নিয়ে থাকেন। 

নগদ ঘুষ নিয়ে খারিজের আবেদন অনলাইনে কালিহাতি  সহকারী কমিশনার ভূমি কার্যালয়ে প্রেরন করেন। ঘুষের টাকা না দিলে মিউটেশনের আবেদন নানান ভুল দেখিয়ে আবেদন নিতে অস্বীকার করেন,তাছাড়াও জমির কাগজ পত্র  সামান্য ভুল থাকলেও এই জন্য মিউটেশন প্রার্থীদের গুনতে হয় আরো অতিরিক্ত টাকা। 

ওই ভূমি সহকারী কর্মকর্তা কে ঘুষ না দিলে খাজনা /খারিজের আবেদন গ্রহণ করেন না।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ভুক্তভোগী জনগণ জেলা প্রশাসক টাংগাইল ও জেলা দূর্নীতি দমন কমিশনারের হস্তক্ষেপ কামনা করছেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.