Breaking News

শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে টাঙ্গাইলে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন

টাঙ্গাইল দেলদুয়ার উপজেলার কসবা আটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও দেলদুয়ার উপজেলা কাব স্কাউট লিডার স্কাউটার শহিদুর রহমান শহিদের উপর নৃশংসভাবে বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে 'বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, টাঙ্গাইল জেলা শাখা'র আয়োজনে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ৫ আগস্ট বেলা ১২টায় টাঙ্গাইল শহরের নিরালা মোড় সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে অংশগ্রহণ করেন টাঙ্গাইল জেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রায় চার শতাধিক শিক্ষক। 
উল্লেখ্য, স্থানীয় মাদক ব্যবসার প্রতিবাদে সোচ্চার থাকায় গত ২৬ জুলাই রাত ৩:০০টায় স্থানীয় মাদক সন্ত্রাসীরা কসবা আটিয়া গ্রামের সম্মানিত শিক্ষক স্কাউটার শহিদুর রহমান শহিদকে বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে তাঁর উপর নৃশংসভাবে হামলা করে হত্যা চেষ্টা চালায়। ট্রিপল নাইনে ফোন পেয়ে মারাত্মক আহত অবস্থায় পুলিশ তাঁকে উদ্ধার করে। বর্তমানে চিকিৎসাধীন শিক্ষক শহিদুর রহমান শহীদ হাসপাতালের বিছানায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, টাঙ্গাইল জেলা শাখার নির্বাহী সভাপতি মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মুহাঃ সাজ্জাদুর রহমান খোশনবীশের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য প্রদান করেন জেলার সকল উপজেলা থেকে আগত শিক্ষক নেতৃবৃন্দ।
একজন নিরীহ ও সম্মানিত শিক্ষক এবং একজন আদর্শ স্কাউটার হিসেবে সমাদৃত ও সুপরিচিত শহিদুর রহমান শহিদের উপর এহেন বর্বরোচিত সন্ত্রাসী হামলার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উপস্থিত শিক্ষকগণ বলেন, 'বাংলাদেশের বিদ্যমান আইনে কেউ কোনো অবস্থাতেই আইন নিজের হাতে তুলে নিতে পারে না। আইনের শাসন প্রতিষ্ঠায় সফল বর্তমান সরকার ক্ষমতায় থাকা অবস্থায় একজন সম্মানিত শিক্ষকের উপর এরকম ঘৃণ্য ও নৃশংস সন্ত্রাসী হামলাকরে আবার ঐ শিক্ষকের নামে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় আমরা টাঙ্গাইল জেলার প্রাথমিক শিক্ষক সমাজ হতবাক ও বিস্মিত। অনতিবিলম্বে সম্মানিত শিক্ষক ও স্কাউটার শহিদুর রহমান শহিদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলার সঙ্গে জড়িত স্থানীয় সন্ত্রাসী লালু মিয়া, জহের মিয়া, সিদ্দিক মিয়া, সুলতান, শহিদুল, ইসমাইল, হানিফ, সোনারুদ্দিন, হালিম মিয়া, সাদিনূর ও ওয়াজসহ অন্যান্য মাদক সন্ত্রাসীদেরকে দ্রুত গ্রেফতার এবং ইতিমধ্যে গ্রেফতারকৃত সন্ত্রাসী আমির হামজা, মঞ্জু ও সুলতান মিয়াকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সমগ্র বাংলাদেশের শিক্ষকদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।'

Type and hit Enter to search

Close