Breaking News

সখীপুরে আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের ১০০০ তম রক্তদান

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে "আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের ১০০০ তম রক্তদান সম্পন্ন ও সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বশির উদ্দিন আশিকের ২৭ তম জন্মদিন পালন করা হয়েছে।

এ উপলক্ষে আজ রবিবার (৬ আগস্ট) বিকালে উপজেলার রফিক কনভেনশন হলে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের" প্রতিষ্ঠাতা সভাপতি বশির উদ্দিন আশিকের সভাপতিত্বে  সখীপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক বাংলার প্রতিনিধি মোস্তফা কামাল, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক ও দৈনিক জনবাণীর সখীপুর প্রতিনিধি শরীফুল ইসলাম বাবুল, আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের" সাধারণ সম্পাদক শাফায়েত শিশির, সখীপুর বাজার বণিক সমিতির প্রচার সম্পাদক শ্রী রনজিত, ওই সংগঠনের সদস্য জীবন আহমেদ মনির, রাকিব, খান শরিফ, বিপ্লব, মিলন, শান্ত, রাফি হাসান, নাহিদ, হাছিবুর প্রমুখ উপস্থিত ছিলেন। 
"মানবতার টানে ভয় নেই রক্তদান" এই শ্লোগানকে সামনে রেখে  ২০১৯ সালের ৩১ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। আজ  রবিবার (৬ আগস্ট) সংগঠনটি ১০০০ তম ব্যক্তিকে রক্তদান পূর্ণ করলো। ৭৫ জন স্বেচ্ছাসেবী সদস্য এই সংগঠনের সাথে প্রত্যক্ষভাবে জড়িত এবং  প্রতিনিয়ত রক্তদান করে যাচ্ছে,  এছাড়া আরো ১৩০ সদস্য পরোক্ষভাবে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে সংগঠনটি মানবিক ও বিভিন্ন সামাজিক কাজে অবদান রাখায় বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সম্মাননা ও পদক পেয়েছেন। 

সংগঠনটির স্বেচ্ছাসেবী "আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের" সভাপতি মোঃ বশির উদ্দীন আশিক বলেন, শত শত রোগীর রক্তের যোগান দেওয়ার কাজটি একেবারে সহজ ছিলো না আমাদের জন্য। স্বাভাবিকভাবেই দেশে রক্তদাতার অভাব, তার উপর ছিলো মহামারী করোনার জন্য দফায় দফায় লকডাউন। এটি সংগঠনটির জন্য একটি বড় অর্জন বলে মনে করেন তিনি।

তিনি আরও বলেন সংগঠন প্রতিষ্ঠার পর থেকে রক্তদাতা খুঁজে দেওয়া এবং মানবতার সেবা করাটাকেই  অধিক গুরুত্ব দিয়েছি।  

উল্লেখ্য, রক্তদান ছাড়াও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়,করোনা মহামারীতে সচেতনতা বৃদ্ধি, ঈদ উপহার বিতরণ, বৃক্ষরোপনসহ বিভিন্ন সামাজিক কাজ করে আসছে সংগঠনটি।


Type and hit Enter to search

Close