বুধবার, ১৯ জুলাই, ২০২৩

সখীপুরে পুলিশের গাড়িতে হামলা ও ভাঙচুর, গ্রেপ্তার ৬

টাঙ্গাইলের সখীপুরে ইউপি নির্বাচনের দিন (১৭ জুলাই) পুলিশের গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আজ বুধবার ভোরে উপজেলার হতেয়া-রাজাবাড়ী ইউনিয়নের হতেয়া এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় বুধবার সকালে মির্জাপুর থানার বাঁশতৈল ফাঁড়ির সহকারী উপপরিদর্শক মো. নেছার উদ্দিন বাদী হয়ে গ্রেপ্তার ৬ জনসহ ১৫ জনের নাম উল্লেখ ও ৫০-৬০জনকে অজ্ঞাত আসামি করে সখীপুর থানায় মামলা করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন আবদুল বারেক (৬০), রনি মোল্লা (২১), আলহাজ মিয়া (২৩), সাইফুল ইসলাম (২৬), নাহিদ মিয়া (২০) ও সুজন আহমেদ (২৪)। তাদের সবার বাড়ি হতেয়া গ্রামে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৭ জুলাই সখীপুরের ৪টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়। হতেয়া ভোটকেন্দ্রের ফলাফল ঘোষণার পর পরাজিত দুই সদস্য প্রার্থী পুনরায় ভোট গণনার অনুরোধ করেন। 

প্রিজাইডিং কর্মকর্তা রাজি না হওয়ায় তাদের লোকজন প্রিজাইডিং কর্মকর্তার কক্ষে হামলা চালানোর চেষ্টা করেন।

এ ঘটনায় স্থানীয় মাসুদ রানা নামের এক সাংবাদিক ঘটনাটি ভিডিও করলে ওই সাংবদিককে বেধড়ক মারধর করে বিক্ষোভকারীরা। পুলিশ বাধা দিতে গেলে বিক্ষোভকারীরা পুলিশের উপর চড়াও হয়।

খবর পেয়ে নির্বাচনে দায়িত্বরত পুলিশের ৪-৫টি গাড়ি এসে নির্বাচনের ব্যালটসহ সরঞ্জাম নিয়ে বের হলে ইউপি নির্বাচনে পরাজিত তিন সদস্য প্রার্থীর লোকজন গাড়িতে বাধা দেয় ও হামলা চালিয়ে ভাঙচুর করে।

মামলার তদন্ত কর্মকর্তা ও থানার উপপরিদর্শক মো. নজরুল ইসলাম জানান, অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করে টাঙ্গাইল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

ঘটনার ৩ দিন পর মামলার বিষয়ে জানতে চাইলে সখীপুর থানার ওসি রেজাউল করিম বলেন, আসামিদের নাম ঠিকানা নিশ্চিতকরণ, আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দেওয়া ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতির জন্য মামলা নিতে দেরি হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.