Breaking News

সখীপুরে সার্কাসের হাতি দিয়ে চাঁদাবাজি

টাঙ্গাইলের সখীপুরে সার্কাসের হাতি দিয়ে বিভিন্ন দোকান ও পথচারীদের কাছ থেকে টাকা তোলা, সড়ক অবরোধ করা ও ক্রেতার মালামাল নষ্ট করার অভিযোগ তুলেছে ব্যবসায়ীরা। সোমবার বিকেলে এই হাতি দিয়ে পৌর এলাকার মহিলা কলেজ সড়কে বিভিন্ন দোকানে চাঁদা তোলা ও পথচারীদের সড়ক অবরোধ করার দৃশ্য দেখা যায়।   

খোঁজ নিয়ে জানা যায়, পৌর এলাকার আনারকলি মাঠে বিশ দিনব্যাপী একটি সার্কাসের আয়োজন করা হয়েছে। দিনের বেলায় সেই সার্কাসের হাতি নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে টাকা তোলে।

 
স্থানীয় ব্যবসায়ী মো. শফি তালুকদার বলেন, হাতি দোকানে এসে শুঁড় তুললে টাকা না দিয়ে উপায় নাই। টাকা না দিলে বিভিন্ন গাড়ি ও পথচারীদের পথ অবরোধ করে রাখে। নাহলে প্রস্রাব-পায়খানা করে পরিবেশ নষ্ট করে। বাধ্য হয়েই কিছু টাকা দিতে হয়।

তবে বিষয়টি প্রশাসনের নজরে নেওয়া উচিত।
প্রত্যেক্ষদর্শীরা জানায়, কয়েক দিন যাবত ওই হাতি দিয়ে সখীপুর বাজারের বিভিন্ন দোকানে চাঁদা তোলা হচ্ছে। সোমবার বিকেল ৪ টার দিকে পৌর এলাকার শিকদার রোডের মোংলা নামের এক ফেরিওয়ালার মালামাল এবং তার ক্রয়করা মুড়ি নষ্ট করে ওই হাতি।

এ বিষয়ে ওই সার্কাসের মালিক মো. রিপন মিয়ার সাথে বারবার যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এ নিয়ে সখীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, এ বিষয়ে থানায় কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। তার পরেও বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হবে।   

Type and hit Enter to search

Close