Breaking News

ব্রাজিলকে তিনে নামিয়ে শীর্ষে আর্জেন্টিনা

মার্চে ফিফা উইন্ডো শেষেই নিশ্চিত হয় র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে আসতে যাচ্ছে আর্জেন্টিনা। হলোও তাই। আজ ফিফা তাদের র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে। যেখানে শীর্ষস্থান দখল করেছে আর্জেন্টিনা। আর শীর্ষে থাকা ব্রাজিল নেমে গেছে তিনে। ফ্রান্স এই সুযোগে উঠে এসেছে দুইয়ে।

গত ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ জয়ের পরও র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করতে পারেনি আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিল বিদায় নেওয়ার পরেও দলটিই ছিল শীর্ষে। তবে মার্চে ফিফা প্রীতি ম্যাচে মরক্কোর কাছে হারে ব্রাজিল। অপরদিকে, পানামা ও কুরাসাওকে হারায় আর্জেন্টিনা। ফলে দীর্ঘ ৬ বছর পর ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো মেসিরাপানামার বিপক্ষে ২-০ এবং কুরাসাওয়ের বিপক্ষে ৭-০ গোলের জয়ে আর্জেন্টিনার ২ দশমিক ৫৫ রেটিং পয়েন্ট বেড়ে মোট পয়েন্ট হয়েছে ১৮৪০ দশমিক ৯৩ পয়েন্ট। ব্রাজিলের রেটিং পয়েন্ট কমেছে ৬ দশমিক ৫৬। নেইমারদের বর্তমান পয়েন্ট ১৮৩৪ দশমিক ২১। আর্জেন্টিনার কাছে বিশ্বকাপ খোয়ালেও ফ্রান্সের রেটিং পয়েন্ট বেড়েছে ১৫ দশমিক ৬। ফরাসিদের মোট রেটিং পয়েন্ট ১৮৩৮ দশমিক ৪৫ পয়েন্ট।

র‍্যাঙ্কিংয়ের সেরা দশে আসেনি আর কোনো পরিবর্তন। চারে বেলজিয়াম, পাঁচে রয়েছে ইংল্যান্ড। এরপরের স্থানগুলো যথাক্রমে নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়া, ইতালি, পর্তুগাল ও স্পেনের। কাতারে চমক দেখানো মরক্কোর রেটিং পয়েন্ট বাড়লেও তারা আছে ১১তম স্থানেই।মার্চে সেশেলসের বিপক্ষে এক জয়, এক হারের পরও অবনমন হয়নি বাংলাদেশের। র‍্যাঙ্কিংয়ের ১৯২তম স্থানেই আছে জামাল ভূঁইয়ারা।

Type and hit Enter to search

Close