বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩

সখীপুরে পারি ডেভেলপমেন্ট কর্তৃক স্কুল বিতর্ক ও গল্প বলা প্রতিযোগিতা অনুষ্ঠিত

খাঁন আহম্মেদ হৃদয় পাশা সখীপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃ
টাঙ্গাইলের সখীপুরে পিসিআরসিডিপি- পারি ডেভেলপমেন্ট ট্রাস্ট কর্তৃক স্কুল বিতর্ক ও গল্প বলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার(২৩ মার্চ) সকাল ১০ টায় প্রথম পর্বে শিশুদের জন্য গল্প বলা" মায়ের ভালোবাসা ও বাংলাদেশ"দ্বিতীয় পর্বে কিশোদের জন্য "সামাজিক সচেতনতাই পারে বাল্য বিবাহ প্রতিরোধ করতে" পক্ষে বিপক্ষে  যুক্তি উপস্থাপনের মাধ্যমে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচিত যুক্তি পক্ষে বাঘের বাড়ী কাকড়াজান উচ্চ বিদ্যালয় ও বিপক্ষে মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয়ের স্কুল শিক্ষার্থী শিশু, কিশোর, কিশোরী পিতা মাতা ও উদয়ন জনসংগঠনের নেতৃবৃন্দের অংশ গ্রহণে এবং (কেএনএইচ)এর অর্থায়নে পিসিআরসিডিপি এ অনুষ্ঠানের আয়োজন করে। 
বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হক বিএ বিএড এর সভাপতিত্বে নিরপেক্ষ বিচারক মণ্ডলীয় সদস্য,সখীপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা আক্তার, উপজেলা সমাজসেবা অফিসার মনছুর আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা লুৎফা আনোয়ার,০১ নং কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন দুলাল উপস্থিতে বাঘের বাড়ী কাকড়াজান উচ্চ বিদ্যালয়ের বিপক্ষে মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয়ের পক্ষে ৩ জন ও বিপক্ষে ৩ জন করে মোট ৬ জন শিক্ষার্থী এ বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক উদ্বোধক ও মডারেটর গোলাম মুস্তফা,টাইমকিপার আমিনা আক্তার সিভি,পারি ডেভেলপমেন্ট ট্রাস্টের মনিটরিং এন্ড চাইল্ড এটেকশন অফিসার মিঃ সতুয়েল রিছিল,কাকড়াজান ইউনিয়ন উদয়ন জনসংগঠনের সভাপতি শিখা রানী, মহানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলরুবা আমিনা,মহানন্দপুর বণিক কমিটির সভাপতি হাজী মোহাম্মদ ওসমান গনি, বাঘেরবাড়ী কাকড়াজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শোয়েব আল মামুন,সুরীরচালা আঃ হামিদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কফিল উদ্দিন বিএসসি, মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুল হাসান,আমিনা আক্তার, কল্পনা আক্তার, রেসমী রানী,সমাপ্তি রানীসহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অভিভাবক ও বিভিন্ন ইউনিটির নেতৃবৃন্দ প্রমুখ। 

এসময় অনুষ্ঠানে যুক্তির পক্ষে বাঘেরবাড়ী কাকড়াজান উচ্চ বিদ্যালয়ের বাছাইকৃত ৩ শিক্ষার্থী ১ম বক্তা ও (দলনেতা) খাদিজা আক্তার, দ্বিতীয় বক্তা লামিয়া,তৃতীয় বক্তা মৌসুমী আক্তার বক্তব্য উপস্থাপন করে বিজয়ী হন এদিকে যুক্তির বিপক্ষে বক্তব্য উপস্থাপন করে বাছাইকৃত মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ৩ শিক্ষার্থী ১ম বক্তা শারমিন, দ্বিতীয় বক্তা জান্নাত, তৃতীয় বক্তা ও (দলনেতা) সাদিয়া আরবিন সারা।

অনুষ্ঠান শেষে বিচারক মণ্ডলী ও   বক্তারা সামাজিক সচেতনতা বৃদ্ধিতে "পারি ডেভেলপমেন্ট ট্রাস্ট" কর্তৃক  বিতর্ক প্রতিযোগিতার ভূয়সী প্রশংসা করেন ও বিজয়ী দলকে পুরস্কার তুলে দেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.