বুধবার, ১ মার্চ, ২০২৩

সখীপুরে অবৈধ করাত বন্ধে অভিযান।

আহমেদ সাজু( সখীপুর) টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুরে বন ঘেঁষে অবৈধভাবে গড়ে ওঠা ১০টি করাতকল উচ্ছেদ করেছে বনবিভাগ। উপজেলার বহেড়াতৈলী রেঞ্জের কাকড়াজান এলাকায় দিনব্যাপী এ উচ্ছেদ অভিযান চলে।

মঙ্গলবার (২৮ফেব্রুয়ারি)অভিযান পরিচালনা করেন, টাঙ্গাইল সহকারী বন সংরক্ষক আবু সালেহ ও মো.আশিকুর রহমান। করাতকল মালিকদের নামে মামলার প্রস্তুতি চলছে বলেও জানায় স্থানীয় বন কর্মকর্তা।
বহেড়াতৈলী রেঞ্জ কর্মকর্তা একেএম আমিনুল ইসলাম  বলেন,বনের ১০ কিলোমিটারের মধ্যে কোনো করাতকল নির্মাণ করা যাবে না। আর সখীপুর পৌর এলাকার বাইরে করাতকলের কোনো বৈধতা বা অনুমতি নেই। তাই কাকড়াজানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০টি করাতকলের বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। মামলার স্বার্থে এখন করাতকল মালিকদের নাম বলতে পারছি না।প্রতিবেদককে জানান,এ ব্যবসার সাথে জড়িত বৈধ কাগজপত্র ও নিয়মনীতি মেনে চলা কাউকে অযথা হয়রানি করা হচ্ছে না।তিনি আরও বলেন, এইরকম অভিযান নিয়মিত চলমান থাকবে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.