Breaking News

কালিহাতীতে একই গ্রামে একাধিক মঞ্চ নাটককে কেন্দ্র করে, বার বার সংঘর্ষ

সাইদুর রহমান সমীর, টাঙ্গাইল প্রতিনিধি.
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বানিয়াফৈর  গ্রামে একাধিক মঞ্চ নাটকে কেন্দ্র করে সংঘর্ষে একজন নিহত হয় এবং আরেক জনকে চোখ উপড়ে ফেলা হয়।


এলাকাবাসী সুত্রে জানা যায়, ২০১৬ সালের বানিয়াফৈর নিম্ননমাধমিক উচ্চ বিদ্যালয়  প্রথম অনুষ্ঠান কে কেন্দ্র করে  অনুষ্ঠান শেষে বাড়ী ফেরার পথ আটকিয়ে  বানিয়াফৈর ভুক্তা রাস্তার শ্মশান ঘাট এলাকায়   ফরিদ (১৭) নামের এক ছেলেকে নিঃসংশ ভাবে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হইছিলো। আরো জানা যায় ২০২১ সালে  সালাম মেম্বারের  বাড়ীর দক্ষিণ পাশে  দ্বিতীয় অনুষ্ঠান স্থানে আলহাজ্ব (১৪) নামের এক ছেলের  চোখ উপড়ে ফেলা হয়।


একই ইউনিয়নের পাশ্ববর্তী  গ্রাম দক্ষিণ চামুরিয়া  গত ১০-০২-২০২৩ তারিখে যাত্রা পালা অনুষ্ঠান  হওয়ার প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। কালিহাতী প্রশাসন অনুষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়।


নাম প্রকাশ অনিচ্ছুক একাধিক ব্যক্তিরা জানান, গত ঘটনার রেশ কাটতে না কাটতেই বানিয়াফৈর বর্তমান মেম্বার খান বাহাদুর খানু এবং সহদেবপুর ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান খান ফরিদসহ তাদের নৃতত্বে গ্রামে আবারো রবিবার এবং সোমবার  ২৬/২৭ তারিখ  গ্রাম্য মঞ্চ নাটক/ যাত্রা পালা  অনুষ্ঠানের  সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানকে কেন্দ্র করে  অপ্রিতীকর ঘটনার সূত্রপাত দেখা যাচ্ছে। সন্ধ্যার পরেই সেই কাংখিত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানকে ঘিরে এলাকাবাসীর মধ্যে থমথমে অবস্থা বিরাজ করছে। 


সহদেবপুর ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান খান ফরিদ এবিষয়ে  জানান, গ্রামবাসী আমার কাছে এসেছিল জানিয়ে দিয়েছি অনুষ্ঠানের পক্ষে না আমি  তাদেরকে বলে দিয়েছি কোন দুর্ঘটনা হলে তার দায় দায়িত্ব আপনাদের। 



কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোল্লা আজিজুর রহমান জানান,  আমি অনুষ্ঠানের অনুমোদন দেওয়ার কেউ না। তারা জেলা প্রশাসক বরাবর আবেদন করবে জেলা প্রশাসক অনুমোদন দিবেন।

Type and hit Enter to search

Close