বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩

নয়াপল্টনে বিএনপির গণঅবস্থান কর্মসূচি শুরু 

১০ দফা দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি শুরু করেছে বিএনপি।

বুধবার বেলা ১১টার পরিবর্তে সকাল সাড়ে ১০টার দিকে রাজধানী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ গণঅবস্থান কর্মসূচি শুরু করে বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

বিকেল ৩টা পর্যন্ত চলবে এ কর্মসূচি। গণঅবস্থানে অংশ নিতে সকাল ৯টা থেকে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নয়াপল্টনে জড়ো হতে থাকেন।

বিএনপির গণ-অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, ফকিরাপুল মোড় এবং নাইটিঙ্গেল মোড়ে সাঁজোয়া যান ও জলকামানসহ পুলিশের বিপুল সংখ্যক সদস্য সতর্ক অবস্থানে রয়েছে।

এদিকে ১০ দফা দাবিতে বিএনপির নেতৃত্বে বিভিন্ন দল ও জোট গত ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন শুরু করেছে। আজকের গণঅবস্থান তাদের দ্বিতীয় যুগপৎ কর্মসূচি।

এর অংশ হিসেবে ৬ সাংগঠনিক বিভাগে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চার ঘণ্টা গণঅবস্থানে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। রাজধানীর পূর্ব-পান্থপথস্থ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছে। ঢাকা বিভাগের গণঅবস্থানে নেতৃত্বে রয়েছেন এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ। এলডিপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দীন রাজ্জাক এ তথ্য জানিয়েছেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছে গণতন্ত্র মঞ্চ। একই সময়ে ১১টি দলের সমন্বয়ে গঠিত নতুন এই জোটের নাম ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ পুরানা পল্টন প্রিতম টাওয়ারের সম্মুখে গণঅবস্থান কর্মসূচি পালন করছে।

অন্য ১২ দলীয় জোটের উদ্যোগে বিজয়নগর পানির ট্যাঙ্কের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছেন জোটের নেতারা।

এদিকে বিএনপির যুগপৎ আন্দোলনে শরিক হয়েছে গণফোরাম (একাংশ)। মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকের রাস্তায় গণঅবস্থান কর্মসূচি পালন করছে দলটি।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.