বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার

চট্টগ্রামে অপহৃত ও খুন হওয়া পাঁচ বছরের শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বন্দরনগরীর একটি খাল থেকে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার করে পিবিআই।

চট্টগ্রামের পিবিআই পরিদর্শক ইলিয়াস খান জানান, অভিযুক্ত আবিরের দেওয়া তথ্যের ভিত্তিতে আকমল আলী রোডের ইপিজেড এলাকার একটি স্লুইস গেটের পাশের খাল থেকে মাথার অংশ উদ্ধার করা হয়।তিনি জানান, ২৫ সদস্যের দুটি দল গত তিন দিন ধরে আয়াতের দেহাবশেষ যেখানে ফেলা হয় সেখানে অনুসন্ধান করছে।

এর আগে বুধবার চট্টগ্রাম নগরীর আকমল আলী সড়কের খাল থেকে আয়াতের খণ্ডিত মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, গত ১৫ নভেম্বর আলিনা ইসলাম আয়াত বন্দরটিলা নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকায় নিজ বাড়ি থেকে আরবি পড়তে পার্শ্ববর্তী একটি মসজিদে যাওয়ার পথে নিখোঁজ হয়।পরদিন তার বাবা সোহেল রানা বাদী হয়ে ইপিজেড থানায় একটি জিডি করেন।

সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ঘটনার নয় দিন পর ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আয়াতের বাবার বাড়ির ভাড়াটিয়া আবির আলীকে গ্রেপ্তার করে পিবিআই।

পিবিআই জানায়, আসামি আবির আয়াতকে হত্যার কথা স্বীকার করেছে। ১৫-২০ লাখ টাকা মুক্তিপণ আদায়ের জন্য তিনি আয়াতকে অপহরণ করেন। ওই সময়ই তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

পরে শনিবার প্রথমবারের মতো আবিরকে দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ। এ সময় আকমল আলী সড়কের পাশে সাগরপাড় এলাকায় আয়াতের ছিন্নভিন্ন লাশ উদ্ধারে স্টিং অপারেশন চালায় পিবিআই।

এরপর সোমবার দ্বিতীয় দফায় আবিরকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়।

মঙ্গলবার দ্বিতীয় দফায় প্রথম দিনের রিমান্ডে আবিরের বাবা-মাকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

একই দিন আবিরের ১৫ বছর বয়সী বোনকে ভিকটিম সাপোর্ট সেন্টারে প্রবেশন অফিসারের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন আদালত।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.