Breaking News

সখীপুরে দিনব্যাপী মৎস্য প্রশিক্ষণ কর্মশালা

আহমেদ সাজু( সখীপুর)  টাঙ্গাইলঃ টাঙ্গাইলের সখীপুর উপজেলা মৎস্য অফিসের আয়োজনে দিনব্যাপী উত্তম মৎস্য চাষ ব্যবস্থাপনা ও খাদ্য নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। রবিবার( ১৩ নভেম্বর) সকাল ১০ টায় হতে বিকাল পর্যন্ত মৎস্য বিষয়ক প্রশিক্ষণ  দেওয়া হয়। 

সখীপুরের বিভিন্ন অঞ্চলের ২০জন মৎস্য চাষীদের মধ্যে কর্মকর্তাগণ মৎস্য চাষের সফল দিক ও আর্থিকভাবে লাভবান হওয়ার সঠিক পদ্ধতি নিয়ে আলোচনা করেন।

প্রশিক্ষণার্থী মৎস্য চাষী কামরুল  ইসলাম বলেন,আগে নিয়মের বাইরে মাছ চাষ করে ভাল ফলন হয়নি এবং খরচও বেশি হতো এখন প্রশিক্ষণ নিয়ে অল্প খরচে অধিক মুনাফা অর্জন পাচ্ছি। 
এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত হয়ে জেলা সহকারী  সিনিয়র (মৎস্য) পরিচালক মোহাম্মদ আবদুর রাশেদ বলেন,দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানির লক্ষ্যে মৎস্য সম্পদ কম খরচে উৎপাদন বৃদ্ধির জন্য  চাষীদের মধ্যে নানান রকম সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে সখীপুর উপজেলা মৎস্য অফিসার সমীরণ কুমার সাহা বলেন, সখীপুর উপজেলা মাছ চাষের জন্যে একটি সম্ভাবনাময় অঞ্চল বিবেচিত। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে মাছ উৎপাদন বাড়ানোর মৎস্য চাষীদের আরও  সেবার মান বৃদ্ধি ও আধুনিক পদ্ধতিতে মাছ চাষে আগ্রহী করে তোলা হবে।

Type and hit Enter to search

Close