Breaking News

ইউএনওর হস্তক্ষেপে ফরম পূরণ করলেন সরকারি মুজিব কলেজের ৪২১ শিক্ষার্থী

টাঙ্গাইলের সখীপুরে সরকারি মুজিব কলেজে সম্মান দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় ৪২১ জন শিক্ষার্থী অবশেষে ফরম পূরণ করেছেন। 

গতকাল মঙ্গলবার ফরম পূরণের শেষ দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে অতিরিক্ত ফি কমিয়ে দিলে তাঁরা ফরম পূরণ করেন।

কলেজ সূত্রে জানা যায়, সরকারি মুজিব কলেজে রাষ্ট্রবিজ্ঞান ও সমাজকর্ম—এ দুটি বিষয়ে অনার্স খোলা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী, সেপ্টেম্বরের ৮ তারিখে দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফরম পূরণ শুরু হয়। 

গতকাল ছিল ফরম পূরণের শেষ দিন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরমপূরণে জনপ্রতি ৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। কিন্তু অধ্যক্ষ নির্ধারিত ফির সঙ্গে পরিবহন খাতে ৩০০ টাকা ও মাস্টাররোলে কর্মচারী ফি ১ হাজার টাকাসহ মোট ৪ হাজার ৯০০ টাকা নির্ধারণ করেন। অতিরিক্ত ১ হাজার ৯০০ টাকা ফি যোগ করায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে আন্দোলন শুরু করেন। একপর্যায়ে ২৭ সেপ্টেম্বর শিক্ষার্থীরা অনার্স ভবনে তালা ঝুলিয়ে দেন। এরপর প্রতিকার চেয়ে শিক্ষার্থীরা ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ দেন।

পূজার ছুটির পর গত সোমবার কলেজ খুললেও দুই দিন ধরে অধ্যক্ষ ছদরুদ্দিন আহমদ কলেজে অনুপস্থিত রয়েছেন।

 এ ব্যাপারে ইউএনও ফারজানা আলম বলেন, শিক্ষার্থীদের আন্দোলন ন্যায্য ছিল। অতিরিক্ত ফি কমিয়ে দেওয়া হয়েছে। অনার্স ভবনে ঝুলিয়ে দেওয়া তালা খুলে দেওয়া হয়েছে। সবাই ফরম পূরণের সুযোগ পেয়েছেন।

Type and hit Enter to search

Close