Breaking News

মাসুম আজিজ মারা গেছেন

একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী, নাট্যকার মাসুম আজিজ মারা গেছেন। সোমবার (১৭ অক্টোবর) দুপুর ২টা ৪৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এসব তথ্য নিশ্চিত করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

ক্যানসারের পাশাপাশি দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ভুগছিলেন মাসুম আজিজ। ২০১৭ সালে তার হার্টে চারটি ব্লক ধরা পড়লে অস্ত্রোপচার করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত বৃহস্পতিবার সকালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

গোলাম কুদ্দুছ জানান, মাসুম আজিজের মরদেহ স্কয়ার হাসপাতালে রাখা হবে। মঙ্গলবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত তার মরদেহ রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বস্তরের জনগণ সেখানে শ্রদ্ধা নিবেদন করবেন। তবে এখনো তার দাফনের বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবেও পরিচিত মাসুম আজিজ। মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে খ্যাতি লাভ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ৪ শতাধিক নাটকে অভিনয় করেছেন। এ ছাড়া বেশ কিছু চলচ্চিত্র ও বিজ্ঞাপনে অভিনয় করে প্রশংসা কুড়ান।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন মাসুম আজিজ। শিল্পকলায় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২২ সালে একুশে পদক লাভ করেন তিনি।

Type and hit Enter to search

Close