শনিবার, ১ অক্টোবর, ২০২২

সখীপুরে ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচি

টাঙ্গালের সখীপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুইপক্ষ পাল্টাপাল্টি মিছিল ও সমাবেশ করেছে। বিক্ষোভ শেষে পদবঞ্চিত নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করেছে। 

শনিবার বিকেল পাঁচটার দিকে উভয় পক্ষের মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিলেও পুলিশের উপস্থিতিতে কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) জেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান ও সাধারণ সম্পাদক ইলিয়াস হাসান সখীপুর উপজেলা, পৌরশহর ও সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন। 

এতে সাবেক সাধারণ সম্পাদক রাসেল আল মামুনকে উপজেলা, রিজভী সিকদার শান্তকে পৌর ও রাকিবুল হাসান বিজয়কে সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের আহবায়ক করা হয়। এ নিয়ে দুটিপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

ছাত্রলীগের নবগঠিত কমিটির পক্ষ থেকে শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি পৌর কার্যালয় চত্বর থেকে ফোয়ারা চত্বর হয়ে উপজেলা সড়ক প্রদক্ষিণ করে।

অন্যদিকে একই সময়ে ওই কমিটিকে প্রত্যাখান করে সখীপুর পিএম পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠ থেকে পদবঞ্চিত নেতাকর্মীরা মিছিল বের করে মোখতার ফোয়ারা চত্বরের দিকে আসতে থাকে। দুইপক্ষের সংঘর্ষ এড়াতে পুলিশ মিছিলটিকে চত্বরের দিকে আসতে বাধা দেয়। পরে মিছিলটি মহিলা কলেজ সড়ক প্রদক্ষিণ করে পাইলট স্কুল অ্যান্ড কলেজ গেটে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশ শেষে সংবাদ সম্মেলন করেন ওই পদবঞ্চিত নেতারা। 

সংবাদ সম্মেলনে উপজেলা,পৌরশহর ও মুজিব কলেজ ওই তিনটি ইউনিটের কমিটিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হাসানের পকেট কমিটি দাবি করেন তারা। এ সময় তারা বিতর্কিত নেতাকে ছাত্রলীগের আহবায়ক করায় অবিলম্বে তা বাতিলের দাবি জানায়। এদিকে শুক্রবার বিকেলেও পদবঞ্চিতরা নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.