সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

দাওয়াত না দেওয়ায় বিয়েবাড়িতে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভাঙচুর

শরীয়তপুরে বিয়ের অনুষ্ঠানে দাওয়াত না দেওয়ায় বিয়েবাড়িতে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে এক ইউপি সদস্য ও তার সমর্থকদের বিরুদ্ধে। 

গত শনিবার (১৩ এপ্রিল) রাত ১১টার দিকে জেলার জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়নের চেরাগ আলী ব্যাপারীকান্দি গ্রামের বুধাইরহাট বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেঅভিযুক্ত নাসির উদ্দিন ব্যাপারী বিলাশপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য।

পুলিশ ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, বিলাশপুর ইউনিয়নের চেরাগ আলী ব্যাপারীকান্দি গ্রামের সৈয়দ তাজুল ইসলাম তার চাচাতো বোনের বিয়ে উপলক্ষ্যে ছোট পরিসরে অনুষ্ঠানের আয়োজন করেন। ওই অনুষ্ঠানে ইউপি সদস্য নাসির উদ্দিন ব্যাপারীসহ তার সমর্থকদের দাওয়াত দেওয়া হয়নি। এ
তে ক্ষুব্ধ হন নাসির ব্যাপারী ও তার সমর্থকরা। এরপর শনিবার রাতে গায়ে হলুদের অনুষ্ঠান চলাকালে নাসির ব্যাপারী ও তার সমর্থকরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিয়েবাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়। বিয়ের অনুষ্ঠান উপলক্ষ্যে প্রস্তুতকৃত রান্না করা খাবার ছড়িয়ে ছিটিয়ে নষ্ট করে দেওয়া হয়। বিয়েবাড়ির বিভিন্ন আসবাবপত্রের সঙ্গে একটি প্রাইভেটকারও ভাঙচুর করা হয়। এমন হামলায় প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা। 

বিয়েবাড়িতে এমন হামলার ঘটনায় জাজিরা থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। পুলিশ আব্দুর রহমান নামে একজনকে গ্রেপ্তার করেছে।
ভুক্তভোগী সৈয়দ তাজুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমরা নিরীহ মানুষ। আমার চাচা অসচ্ছল ও অসুস্থ হওয়ায় আমি দায়িত্ব নিয়ে চাচাতো বোনের বিয়ের অনুষ্ঠান আয়োজন করি। সেখানে মেম্বার নাসির ব্যাপারী ও তার লোকজনকে দাওয়াত না দেওয়ায় তারা আমার বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে। এ ঘটনায় আমি থানায় মামলা দায়ের করেছি। নিন্দনীয় এমন ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

অভিযুক্ত ইউপি সদস্য নাসির উদ্দিন ব্যাপারী ঘটনার সময় আমি বাড়িতে ছিলাম না। তবে জানতে পেরেছি তাজুল ইসলাম তার চাচাতো বোনের বিয়েতে এলাকার কয়েকজন গণ্যমান্য ব্যক্তিকে দাওয়াত করেননি। এ নিয়ে তাদের বোঝানোর চেষ্টাও করেছি। কিন্তু তাজুল ইসলাম উল্টো তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন।

জাজিরা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, বিয়ের অনুষ্ঠানে দাওয়াত না দেওয়াকে কেন্দ্র করে বিলাশপুরের একটি বিয়েবাড়িতে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে থানায় মামলা হয়েছে। একজন আসামিকে গ্রেপ্তারও করা হয়েছে। পুলিশ অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.