মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

সখীপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

টাঙ্গাইলের  সখীপুর উপজেলার ৪ নং যাদবপুর ইউনিয়নের অন্তর্গত লাংগুলিয়া উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, তিনি দীর্ঘদিন যাবত  বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। সদ্য অনুষ্ঠিত ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় তিনি ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বেশি টাকা নিয়ে ফরম ফিলাপসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাৎ এর সাথে জড়িত।
পরীক্ষার ফরম ফিলাপ, কোচিং ফি ব্যবহারীক পরীক্ষার ফি বেশি নেওয়ার অভিযোগ করেছেন স্বদ্য পরীক্ষায় অংশ গ্রহণ করা  ছাত্র/ছাত্রী অভিভাবকসহ এলাকার মানুষ।

এ বিষয়ে ছাত্র/ছাত্রী এবং অভিভাবকগণ বলেন যে, পরীক্ষার ফরম ফিলাপ বাবদ ৫০০০ টাকা ব্যবহারিক পরীক্ষার জন্য ৭০০ টাকা  কোচিং ফি নিয়েছেন ১ হাজার টাকা এবং পরীক্ষার সময় প্রবেশপত্রের জন্য নিয়েছেন ২৫০ টাকা করে।
ছাত্র-ছাত্রী এবং অভিভাবকরা  আরও জানান, টাকা না দেওয়া পর্যন্ত প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম ফরম ফিলাপ করেন নাই । এ বিষয়ে প্রধান শিক্ষক নুরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন , এগুলো সম্পূর্ণ বানোয়াট এটা একটা ষড়যন্ত্র।
এদিকে স্কুলের সভাপতি বলেন, তার কাছে এ বিষয়ে কোনো তথ্য নেই তিনি এসব কিছু জানেন না। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট স্কুলে অতিরিক্ত টাকা নেওয়ার ব্যাপারে  জানতে চাইলে তিনি বলেন,কোন অভিযোগ তিনি পাননি, অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দেন । তবে সরকারি তথ্যমতে এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ করতে দুই হাজার বা দুই হাজার দুই শতাধিক টাকা নেওয়ার কথা কিন্তু লাংগুলিয়া  স্কুলের প্রধান শিক্ষক বেশি টাকা নেওয়ার কারণে উক্ত স্কুলে শিক্ষার্থী ও এলাকার লোকজন মিছিল মিটিং করেন এবং উপযুক্ত বিচার দাবি করেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.