সোমবার, ২৫ মার্চ, ২০২৪

টাঙ্গাইলে কোরআনের হাফেজদের জন্য সিএনজি ভাড়া ফ্রি!

কোরআনের হাফেজদের জন্য সিএনজি ভাড়া ফ্রি করে দিয়েছেন টাঙ্গাইলের গোপালপুরের গনি মিয়া। সারাদিন যতজন হাফেজ তার সিএনজিতে উঠুক না কেন, কারও কাছ থেকেই ভাড়া নেন না তিনি। ১লা রমজান থেকে শুরু হয়েছে তার এ কার্যক্রম। চলবে পুরো রমজান মাসজুড়ে। 

পরিবারের পক্ষ থেকেও তাকে উৎসাহ দেওয়া হচ্ছে বলে তিনি দাবি করেন। গনি মিয়ার এমন কাজকে সাধুবাদ জানিয়েছেন আলেম সমাজসহ স্থানীয়রা।জানা যায়, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নন্দনপুর ভুয়ারচক গ্রামের বছির উদ্দিনের ছেলে গনি মিয়া পেশায় একজন সিএনজি চালক। প্রায় একযুগ ধরে তিনি এ কাজের সঙ্গে জড়িত। 

স্ত্রী ও এক ছেলে নিয়ে সুখের সংসার তার। সকাল থেকে রাত পর্যন্ত গোপালপুরসহ পুরো টাঙ্গাইল দাপিয়ে বেড়ান তিনি। রমজান মাস উপলক্ষ্যে ব্যতিক্রম এক উদ্যোগ গ্রহণ করেছেন এ সিএনজি চালক। কোরআনের হাফেজসহ আলেমদের জন্য সিএনজি ভাড়া পুরোপুরি ফ্রি করে দিয়েছেন তিনি। রোজার প্রথম দিন থেকেই শুরু হয়েছে তার এমন কার্যক্রম। চলবে পুরো রমজান মাসজুড়ে। সিএনজিতে পাঁচজন যাত্রী বহন করতে পারেন তিনি। পাঁচজনই কোরআনে হাফেজ বা আলেম হলে যত ভাড়াই হোকনা কেন, গন্তব্যে পৌঁছে দিতে কোনো প্রকার টাকা নেননা তিনি। 

রোজগার কিছুটা কম হলেও তেমন কোনো প্রভাব পড়ছেনা সংসারে।পরিবারের সদস্যরা জানান, তার এ ভালো কাজে সবসময় সহযোগিতা ও উৎসাহ দিয়ে যাচ্ছেন পরিবারের লোকজন। উপার্জন কিছুটা কম হলেও ভালোই চলছে তাদের সংসার।নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কোরআনের হাফেজ বলেন, রমজান মাসে ভাড়া ফ্রি করে দেওয়ায় সিএনজি চালক গনি মিয়ার প্রতি আমাদের কৃতজ্ঞতা। আমরা গনি মিয়ার দীর্ঘায়ু কামনা করছি।
অন্যান্য সিএনজি চালকরা জানান, গনি মিয়ার এমন কাজ সত্যিই সমাজে দৃষ্টান্ত স্থাপন করার মতো। তারাও উৎসাহিত হচ্ছেন এমন কাজে।

এ প্রসঙ্গে গনি মিয়া জানান, পরিবারের উৎসাহ ও নিজের ব্যক্তি উদ্যোগ থেকেই তিনি এ কাজ করে যাচ্ছেন। যতদিন বেঁচে থাকবেন এমন কাজ করে যাওয়ার ইচ্ছে তার।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.