সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

সখীপুরে ঘুষের টাকা ফেরত দিলেন ইউপি সদস্য

সবুজ মিয়া ও সোবহান আলী। দুজনে বন্ধু। থাকেন সিংগাপুরে। সম্প্রতি তারা দুজনেই ছুটিতে দেশে এসেছেন।

গেল শনিবার সকালে দুই বন্ধু মিলে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে যান। তাদের গতিবিধি রহস্যজনক মনে করে ওই দুইজনকে ধরে পুলিশ থানায় নিয়ে আসে। পরে তাদের সম্পর্কে যাচাই-বাছাইয়ের জন্য স্থানীয় ইউপি সদস্যকে খবর দেয়। 

পরে ওই ইউপি সদস্য থানায় এসে তাদের ছাড়াতে পুলিশের কথা বলে মোটা অংকের ঘুষ দাবি করেন। পরে থানা থেকে তাদের ছাড়িয়ে তাদের কাছ থেকে ৪৫ হাজার টাকা ঘুষ নেয়। 

বিষয়টি এলাকায় জানা জানি হলে মঙ্গলবার দুপুরে ঘুষের সেই টাকা ফেরত দেন ওই ইউপি সদস্য। উপজেলার বহুরিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন ও স্থানীয় মাসুদ রানার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। ঘটনায় ভুক্তভোগী সবুজ মিয়া বহুরিয়া পূর্ব পাড়া গ্রামের কিতাব আলীর ছেলে এবং সোবহান আলী একই এলাকার আক্কাস আলীর ছেলে।

সবুজ মিয়া জানান, আমাদের নামে কোন মামলা নেই। আমরা প্রবাসে থাকি। কোন রাজনীতিও করিনা। তবুও পুলিশ আমাদের ধরে থানায় নেয়। থানা থেকে ছাড়াতে আমাদের দুইজনের কাছ থেকে হেলাল মেম্বার ও মাসুদ রানা ৫৫ হাজার টাকা ঘুষ নেয়।

ইউপি সদস্য হেলাল উদ্দিন জানান, ঘটনাটি সমাধান হয়েছে। একটি মহল আমার বিরুদ্ধে চক্রান্ত করছে। যেহেতু আমার নাম এসেছে এতে কিছুই বলার নেই। তবে আমি এ ঘটনার সাথে জড়িত নই।

সখীপুর থানার অফিসার ইনচার্জ শেখ শাহিনুর রহমান বলেন, সন্দেহ হওয়ায় ওই দুই ব্যক্তিকে ধরে থানায় এনে পরে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। পরে স্থানীয় ভাবে শুনতে পারি ওই দুই জনের কাছ থেকে পুলিশের কথা বলে ৪৫ হাজার টাকা ঘুষ নেওয়া হয়েছিল। পরে দুই পক্ষকে থানায় এনে ঘুষের সেই ৪৫ হাজার টাকা ফেরত দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.