Breaking News

অর্থমন্ত্রীর জন্য ভোট চাওয়া সেই ওসিকে প্রত্যাহার

অর্থমন্ত্রীর জন্য ভোট চেয়ে ভাইরাল হওয়া কুমিল্লার নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেনকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। নাঙ্গলকোট থানার ওসি হিসেবে জেলা সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরীকে বদলি করা হয়েছে। 

কুমিল্লার পুলিশ সুপার (এসপি) আবদুল মান্নান এই তথ্য নিশ্চিত করেছেন।গতকাল বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ জারি করা হয়। এর আগে গত ১৫ আগস্ট জাতীয় দিবসের অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের জন্য আগামী জাতীয় নির্বাচনে ভোট চেয়ে ওসির বক্তব্যের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। 

ওসির সেই বক্তব্যে জেলা পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারাও বিব্রত হন। এ খবর আজকের পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর পুলিশে তোলপাড় সৃষ্টি করে। বিবিসিসহ বিশ্ব মিডিয়ায়ও এ খবর প্রকাশিত হয়।সেই বক্তব্যে ওসিকে বলতে শোনা যায়, ‘উপজেলার মানুষ গণহারে উনাকে (অর্থমন্ত্রী) আবার নির্বাচিত করবেন এটা আমার মনের দিক থেকে আপনাদের প্রতি মিনতি। 

আসলে মাননীয় অর্থমন্ত্রী মহোদয় নাঙ্গলকোটে এত বেশি উন্নয়ন করেছেন, আমি যদি পূর্বের ইতিহাস শুনি নাঙ্গলকোটে অনেক জায়গায় রাস্তাঘাট ছিল না, বিদ্যুৎ ছিল না। উনি যখন আসলেন, আপনাদের মন জয় করলেন এবং আপনাদের উন্নয়নের শিখরে পৌঁছে দিলেন এবং আপনাদের জন্যই করেছেন।’

এ সময় অনেকেই ওসির ওই বক্তব্য মোবাইলে ধারণ করেন। পরে তা ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওসির বক্তব্যের একপর্যায়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আবারও তাঁকে নির্বাচিত করতে বলেন।তবে ওই বক্তব্য এডিট করা বলে দাবি করেছেন ওসি ফারুক হোসেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা তো সরকারের প্রতিনিধি। তাই উন্নয়নের কথা তো বলতেই পারি। কিন্তু ভাইরাল হওয়া ভিডিওতে আমার বক্তব্য আংশিক এডিট করা হয়েছে।’

ওই অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন কালু, নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান মেহবুব, উপজেলা কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম প্রমুখ।

Type and hit Enter to search

Close