সোমবার, ১৯ জুন, ২০২৩

সখীপুরে অবৈধ কারখানায় র‍্যাবের অভিযান! ২ লাখ টাকা জরিমানা! কারখানা সিলগালা

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে জুস চানাচুর চিপসসহ মুখরোচক খাদ্য উৎপাদনকারী একটি অবৈধ কারখানা সিলগালা ও ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (১৯ জুন) বিকেলে উপজেলার কচুয়া দক্ষিণপাড়া (পুকুরপাড়) এলাকায় আলামিন এগ্রো ফুটস এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিতে জরিমানা ও সিলগালা করা হয়।

রসালো ড্রিংস, লাচ্ছি, ম্যাংগো ড্রিংকস, আইস ললি ,তেঁতুলের আচার, ললিপপ, দিল চানাচুর, লিচুর ড্রিংকসসহ ১৯ ধরনের উৎপাদিত পন্য উদ্ধার করে ধ্বংস করা হয়েছে। ওই দিনই রাত ৮ দিকে পৌরসভার ৪ নং ওয়ার্ডের এক জঙ্গল এলাকায় নিয়ে ধ্বংস করা হয়।  

র‍্যাব ১৪ টাঙ্গাইল সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডারের নেতৃত্বে ২৫ সদস্যের একটি দল বিকেল ৪টায় অভিযান শুরু করেন।  ৪ঘন্টা ব্যাপি র‍্যাব উপজেলার কচুয়া এলাকায় ওই অবৈধ কারখানায় অভিযান পরিচালনা করেন।  ওই অভিযানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুঞ্জরুল মোর্শেদ উপস্থিত ছিলেন।

এবিষয়ে এই অভিযানের নেতৃত্ব দেওয়া র‍্যাব ১৪ টাঙ্গাইল সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের পিপিএম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। আমরা জানতে পারি দীর্ঘদিন যাবত এই কারখানায় জুস জাতীয় ভেজাল শিশু খাদ্যসহ বিভিন্ন খাদ্য তৈরি করে আসছে। আমরা গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে বিভিন্ন তথ্য সংগ্রহ করে সখীপুর উপজেলা প্রশাসনের সহায়তায় আজ আলামিন এগ্রো ফুটস এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিতে অভিযান পরিচালনা করে সিলগালা ও জরিমানা করা হয়। প্রায় ২৫ লক্ষ টাকা ভেজাল খাদ্য জব্দ করি ও ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে আদালতের মাধ্যমে কারখানার মালিক কে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতেও আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.