সোমবার, ১ মে, ২০২৩

কালিহাতী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতির ইন্তেকাল

সাইদুর রহমান সমীর, টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইলের কালিহাতী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল জলিল দীর্ঘ ৮ মাস দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত থাকার পর গত ২৬ এপ্রিল(বুধবার) নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

তিনি স্ত্রী, এক ছেলে ও ৩ মেয়ে সহ বহু সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। পরদিন বৃহস্পতিবার(২৭ এপ্রিল) সকালে স্থানীয় জামে মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে তাকে বলধী সামাজিক গোরস্থানে দাফন করা হয়।


এক সময়ের মাঠ কাঁপানো সাংবাদিক মরহুম আব্দুল জলিল কালিহাতী উপজেলার কোকডহরা ইউনিয়নের বলধী পশ্চিমপাড়া গ্রামের আলহাজ নিয়ামত আলী সরকারের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর অধুনালুপ্ত দৈনিক বাংলারবাণী পত্রিকার প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।


প্রকাশ, ১৯৮৫ সালের ১৫ এপ্রিল কালিহাতী প্রেসক্লাব প্রতিষ্ঠা করা হলে তিনি সভাপতির দায়িত্ব পান। ওই ৬ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির সহ-সভাপতি ছিলেন প্রথিতযশা সাংবাদিক রফিকুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক মরহুম হারুনুর রশিদ সেলিম, সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খান(বর্তমানে অ্যাডভোকেট), কোষাধ্যক্ষ মরহুম হযরত আলী দেবল ও কার্যকরী কমিটির সদস্য মো. আছাদুজ্জামান বাদশা(বর্তমানে শিক্ষক)।


ওই সময় মো. লায়সুজ্জামান সহিদী, আতিকুর রহমান সিদ্দিকী মিলন, হেদায়েতুল ইসলাম প্রিন্স, মু. জোবায়েদ মল্লিক বুলবুল প্রেসক্লাবের সদস্য ছিলেন। পরে মাহবুব আলম আব্বাসী, আলতাফ হোসেন আল আব্বাসী, ডা. আবদুল্লাহ আল ফরিদ প্রেসক্লাবের সঙ্গে যুক্ত হন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.