Breaking News

প্রথম আলোর সম্পাদক ও নিজস্ব প্রতিবেদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে সখীপুরে মানববন্ধন

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহারের দাবিতে টাঙ্গাইলের সখীপুরের গণমাধ্যমকর্মীরা মানববন্ধন করেছে। একই সঙ্গে শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন তাঁরা।

আজ শনিবার দুপুরে সখীপুর প্রেসক্লাবের সামনের উপজেলা পরিষদ সড়কে এ কর্মসূচি পালন করা হয়। সখীপুর প্রেসক্লাবের আয়োজনে সভাপতি ইকবাল গফুরের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন প্রেসক্লাবের সাবেক সভাপতি শাকিল আনোয়ার, সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, বর্তমান সাধারণ সম্পাদক সাজ্জাত লতিফ, সহসভাপতি তাইবুর রহমান, মতিউর রহমান, দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি মাসুদ রানা, আমার সংবাদ পত্রিকার সখীপুর প্রতিনিধি আমিনুল ইসলাম, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল রানা প্রমুখ। এছাড়াও কর্মসূচিতে উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা অংশ নেন।

প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে বারবার মামলা করে গণমাধ্যমকর্মীদের কণ্ঠ রোধ করার চেষ্টা করা হচ্ছে। সম্প্রতি প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, একই পত্রিকার নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান ও যুগান্তরের বিশেষ প্রতিনিধি মাহাবুব আলমসহ অনেক সাংবাদিকের নামে এই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। শামসুজ্জামানকে মধ্যরাতে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। তিনি সাংবাদিকদের বাক্‌স্বাধীনতা নিশ্চিতে দ্রুত সময়ের মধ্যে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও সাংবাদিক শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তির দাবি জানান।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাজ্জাত লতিফ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যেকোনো মূল্যে বাতিল করতে হবে।

Type and hit Enter to search

Close