শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

রাজধানীর মিরপুর থেকে একসঙ্গে ৪ বান্ধবী নিখোঁজ

রাজধানীর মিরপুর এলাকা থেকে একসঙ্গে অষ্টম শ্রেণিতে পড়ুয়া চার মেয়ে শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৮ মার্চ) সকালে শিক্ষাপ্রতিষ্ঠনে যাওয়ার কথা বলে বাসা থেকে বেরিয়ে আর ফেরেনি তারা। 

নিখোঁজ ওই চার কিশোরী শিক্ষার্থীর মধ্যে তিনজন মাদরাসা এবং একজন স্কুলে পড়ে। তারা চারজনই বান্ধবী এবং সবাই মিরপুর ১৩ নম্বরের বাসিন্দা।

এদিকে ঘটনার দিন রাতেই ওই চার শিক্ষার্থীর অভিভাবক কাফরুল থানায় পৃথকভাবে চারটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

পুলিশ বলছে, নিখোঁজদের দুজনের সঙ্গে ঘটনার দিন পরিবারের সদস্যদের সঙ্গে রাগারাগি হয়েছিল। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও তাদের অন্য এক বান্ধবীর সঙ্গে আলাপ করে জানা গেছে, তারা পৃথকভাবে সিলেটের দিকে গেছে। তবে তারা এখন যেখানেই আছে একসঙ্গে আছে। তাদের একজনের সন্ধান পেলে অন্যদেরও পাওয়া যাবে। তবে তাদের সঙ্গে মোবাইল ফোন না থাকায় ট্রেস করা কষ্টকর।

নিখোঁজ এক শিক্ষার্থীর বাবা জিডিতে বলেন, ‘মঙ্গলবার সকালে মেয়ে মাদরাসায় যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। দুপুরের পর খবর আসে মেয়ে মাদরাসায় যায়নি। অনেক খোঁজাখুঁজির পর জানতে পারি আরো তিন বান্ধবী বাসা থেকে বের হয়ে আর ফেরেনি।’ বাসা থেকে বের হওয়ার সময় সবাই বোরকা পরিহিত ছিল বলে জানিয়েছেন তিনি।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘আমরা তাদের শিক্ষাপ্রতিষ্ঠান ও বাড়ির আশপাশের বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজ পেয়েছি। তাতে দেখা যাচ্ছে, তারা একসঙ্গেই ছিল; পরবর্তীতে বিচ্ছিন্ন হয়ে গেছে। আমরা ধারণা করছি, চার শিক্ষার্থী সিলেটের দিকে যেতে পারে। তবে কারো কাছে মোবাইল ফোন নেই। এ জন্য সহজে তাদের ট্রেস করা যাচ্ছে না। সিলেট পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে।’তিনি আরো বলেন, এরই মধ্যে দেশের সব থানায় নিখোঁজের বার্তা পৌঁছে দেওয়া হয়েছে। কোনো থানার নজরে এলে তারা যেন দ্রুত আমাদের সঙ্গে যোগাযোগ করে। এ ছাড়া আমাদের একাধিক টিমও মাঠে নিখোঁজদের সন্ধান পেতে কাজ করছে।

ওসি হাফিজুর রহমান বলেন, ওই চারজনের মধ্যে দু’জনকে ঘটনার আগের দিন পড়াশোনা বা অন্য কোনো একটা বিষয় নিয়ে বকাবকি করেছে এতটুকুই জানা গেছে। তবে অন্য কোনো কিছু আছে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.