Breaking News

আজ কবি শাহ আলম সানির জন্মদিন

খাঁন আহম্মেদ হৃদয় পাশা সখীপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ
কবি ও গীতিকার শাহআলম সানি। জন্ম ১৯৮৫ সালের ৭ই ফেব্রুয়ারি টাঙ্গাইল জেলার সখীপুর উপজেলার বড়চওনা গ্রামে। পিতা মো.হোসেন আলী এবং মাতা মোসাম্মৎ জমেলা আক্তার। 

পিতা মাতার তিন সন্তানের মধ্যে সবার বড় কবি ও গীতিকার শাহ আলম সানি। শাহআলম সানি নিজেকে কবি হিসেবে পরিচয় দিতেই বেশি সাচ্ছন্দ্য বোধ করেন। যদিও তিনি একাধারে কবি, গীতিকার, উপন্যাসিক এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ। কবির প্রকাশিত প্রথম কবিতা ‘বর্ষা’ যা প্রকাশ হয় ২০০০সালে দৈনিক রূপালী পত্রিকায়।

কবি মূলত ভালোবাসার কবি, প্রেমের কবি, বিরহের কবি। বলা বাহুল্য যে, কোনো নারীর প্রেমে মজেই হয়তো কবি হয়ে উঠেছিলেন আরও উদাসীন। জীবনে ঘনিয়ে এনেছিলেন বিরহের অন্ধকার। বেছে নিয়েছিলেন একাকীত্বকে। তাঁর বেদনা মাখা লেখা পড়লেই বুঝা যায় কতোটা প্রেমিক তিনি। কবির লেখার মূল বিষয় বস্তু হচ্ছে প্রেম, বিরহ, অবহেলা এবং সমাজের বাস্তবতা ও মানবতা।

কবি ও গীতিকার শাহআলম সানির রচিত বিষন্ন দুপুর শিরনামের একটি গান ইতিমধ্যে গেয়েছেন দেশবরেণ্য জনপ্রিয় কণ্ঠশিল্পী বেলাল খান। যা শ্রোতা মহলে বেশ সারা জাগিয়েছে।
এছাড়াও তাঁর লেখা উপন্যাস ‘এক বুক জ্বালা’ প্রকাশ হয় ২০০৬ সালের বাংলা একাডেমি বইমেলায়। সর্বশেষ তার প্রকাশিত কাব্যগ্রন্থ ‘ভালোবাসার আত্মসমর্পণ’ প্রকাশ পায় ২০১৬সালের একুশে বইমেলায়। শুধু তাই নয়, তিনি একজন বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার।
৭ফেব্রুয়ারি এই গুণী ব্যক্তির শুভ জন্মদিন।

সাংবাদিক ও লেখক খাঁন আহম্মেদ হৃদয় পাশা তার ব্যক্তিগত পক্ষ থেকে 
তাঁকে জানায় জন্মদিনের অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। তার বাকি জীবন শুভ হোক এই কামনা রইলো।

Type and hit Enter to search

Close