বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

টাঙ্গাইলে তীব্র গ্যাস সংকট

সাইদুর রহমান সমীর:টাঙ্গাইলে গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে। দিনের বেশিরভাগ সময়ই গ্যাস থাকছে না। কিছু সময়ের জন্য গ্যাসের সরবরাহ থাকলেও ১০ মিনিটের রান্না করতে কয়েক ঘণ্টা সময় লাগছে। অন্যদিকে শিল্প কারখানাগুলোতেও উৎপাদন চরমভাবে ব্যাহত হচ্ছে। দ্রুত গ্যাস সংকট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি ভুক্তভোগীদের।


ইউক্রেন-রাশিয়া যুদ্ধে সারা বিশ্বেই অর্থনৈতিক মন্দায় বিদেশ থেকে আমদানি করা নিত্যপ্রয়োজনীয় জিনিসের ওপর প্রভাব পড়েছে। দিন যতই যাচ্ছে সমস্যা ততই প্রকট হচ্ছে। জ্বালানি তেল ও বিদ্যুতের পর এবার এর থাবা পড়েছে জ্বালানি গ্যাসের ওপর।

গ্যাসের আমদানি না থাকায় গত কয়েক সপ্তাহ টাঙ্গাইলের প্রায় সবগুলো এলাকায় দিনের বেশিরভাগ সময়ই গ্যাস থাকছে না। কিছু সময়ের জন্য গ্যাসের সরবরাহ থাকলেও চাপ কম থাকায় নিভু নিভু করে চুলা জ্বলছে। এ দিয়ে সময়মতো রান্না করা যাচ্ছে না। ফলে অনেকেই বিকল্প হিসেবে লাকড়ি অথবা সিলিন্ডার গ্যাস ব্যাবহার করতে বাধ্য হচ্ছে। ফলে আর্থিক ক্ষতিসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে তিতাস গ্যাস গ্রাহকদের।

অন্যদিকে গ্যাসের সরবরাহ কম থাকায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানেও উৎপাদন ব্যাহত হয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন মালিকরা। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি তাদের।




টাঙ্গাইল বিসিক শিল্প এলাকার একাধিক উৎপাদনকারী প্রতিষ্ঠানের মালিক জানান, সময়মতো গ্যাস না থাকায় তাদের উৎপাদন চরমভাবে ব্যাহত হচ্ছে। এতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.