Breaking News

সখীপুরে প্রাথমিক বিদ্যালয়ের ১৫ প্রধান শিক্ষক ও ৫৯ সহকারী শিক্ষকের পদ শূন্য!

(নিজস্ব প্রতিনিধি)ঃ টাঙ্গাইলের সখীপুরে প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক পদে বিপুল সংখ্যক পদ শূন্য রয়েছে। শিক্ষক স্বল্পতার কারণে ব্যাহত হচ্ছে পাঠদান। ফলে প্রাথমিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে কোমলমতি হাজার-হাজার শিশু কিশোর।  

যে সব বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই সেই সব বিদ্যালয়ে সিনিয়র সহকারী শিক্ষকদের  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে পদায়ণ করা হয়েছে। এতে করে বিপুল সংখ্যক সহকারী শিক্ষকের পদ শুন্য হয়ে পড়েছে। 

সখীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,  প্রধান শিক্ষক পদে ১৪৭ জনের মধ্যে কর্মরত রয়েছেন ১৩২ জন। ১৫টি পদ শুন্য রয়েছে।সহকারী শিক্ষক পদে ৭০৮ জনের মধ্যে রয়েছেন ৬৪৯ জন। শূন্য রয়েছে ৫৯ টি পদ।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সখীপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন ধরে শিক্ষক শুন্যতার কারণে মানসম্মত পাঠদানে ব্যঘাত সৃষ্টি হচ্ছে। দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে প্রাথমিক শিক্ষার গুনগত মান ও কাঙ্খিত লক্ষ্য অর্জন সম্ভব হবে। এছাড়াও নিয়োগ বিধি পরিবর্তন করে মানসম্মত শিক্ষক নিয়োগের দাবি জানাচ্ছি।

সখীপুর উপজেলা  শিক্ষা কর্মকর্তা রাফিউল ইসলাম বলেন, প্রধান ও সহকারী শিক্ষক শুন্য পদের তালিকা মন্ত্রণালয়ে পাঠনো হয়েছে। দীর্ঘদিন প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধ রয়েছে। যারা চলতি দায়িত্বে প্রধান শিক্ষক পদে রয়েছেন তাদের পদোন্নতি দিয়ে ওই পুরণ করা হবে। এছাড়াও দ্রুত সময়ের মধ্যে সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে শূন্য পদ পুরণ করা হবে বলে আশা করছি।

Type and hit Enter to search

Close