রবিবার, ৩০ অক্টোবর, ২০২২

খেলায় যে অবস্থা হয়েছিল আরেকটু হলে জ্ঞান হারাতাম : পাপন

তুমুল নাটকীয় এক ম্যাচ জিতল বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর জয় নিয়ে টাইগাররা যখন মাঠ ছাড়ল, তখন জানা গেল ম্যাচ হয়নি। 

সাজঘর থেকে ডেকে আনা হলো জিম্বাবুইয়ান ব্যাটারকে। বাংলাদেশের খেলোয়াড়রাও মাঠে নামলেন। অবশেষে ‘চূড়ান্ত’ জয়ে ঘাম দিয়ে জ্বর ছাড়ল টাইগার ফ্যানদের!

ফ্যানদের মতো অবস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনেরও। জয়ের পর গণমাধ্যমকে তার অনুভূতি জানিয়েছেন। পাপন বলেন, এভাবে ম্যাচ শেষ হলে দর্শকের হার্ট অ্যাটাক হয়ে যেতে পারে। টু মাচ! আমি আরেকটু হলে জ্ঞানই হারিয়ে ফেলতাম!কিছুটা ধাতস্থ হয়ে পাপন বলেন, টি-টোয়েন্টিতে আমরা এমন অনেকগুলো ম্যাচ হেরেছি। 

শেষ ৩ ওভারে ব্যাটিং ও বোলিং দুটোতেই আমরা ভালো করছি, এমনটা বলা যাবে না। আমরা শেষ ৩ ওভারে রানও পাচ্ছি না, আবার বল হাতে প্রচুর রানও দিয়ে দিচ্ছি। আজকের যে প্রতিপক্ষ, তাদের বিরুদ্ধে বড় ব্যবধানে না জেতার কোনো কারণই নেই। সেদিক দিয়ে মনটা একটু খারাপ।টি-২০তে আমাদের যে সমস্যা রয়েছে, এটা থেকে বের হতে পারছি না। 

এখনো ওই সমস্যা রয়েই গেছে। তারপরও জিতেছে, ভালো লাগল। একটা কথা মনে রাখতে হবে—এই ফরম্যাটে নামিবিয়া, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ওরা প্রত্যেকেই শক্তিশালী। ওরা পাকিস্তানকে হারিয়েছে, ইংল্যান্ড হেরে গেছে, এগুলো তো অবিশ্বাস্য। এই ফরম্যাটটাই এ রকম।’ওরা এই ফরম্যাটেই শুধু খেলে। তাই ওদের সঙ্গে খেলাকে হালকা করে নেওয়ার কিছু নেই। আমাদের ৩টা ম্যাচ জেতা উচিত, টুর্নামেন্ট শুরুর আগে বলেছিলাম ৩টা ম্যাচ জিতলেই আমি খুশি। দুটো হয়েছে, আরেকটা ম্যাচ বাকি আছে। (এটা কি পাকিস্তান হবে?) ইন্ডিয়াও হতে পারে!’

‘সব মিলিয়ে অসাধারণ। তাসকিনকে আমরা মূল বোলার বলি। কিন্তু গত কয়েক ম্যাচ ধরে মুস্তাফিজ যে কামব্যাক করেছে, সেটা ইতিবাচক। ও খুবই ভালো বল করছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.