শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২

টাঙ্গাইলে আগুনে পুড়ল বনের অফিস

ঘাটাইল বন বিভাগের ঝড়কা বিট অফিসের টিনসেট বিল্ডিংয়ের পাঁচটি কক্ষ আগুনে পুড়ে গেছে। 

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে আগুন লাগে বলে জানায় ফায়ার সার্ভিস। বন কর্মকর্তার দাবি এতে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১০ লাখ টাকা।

প্রত্যেক্ষ্যদর্শী ঝড়কা বিট অফিসের গার্ড আমিনুর ইসলাম জানান, তিনি এবং বনের মালি অফিসে ছিলেন। রাত দেড়টার দিকে বিদ্যুতের তারে এক ধরনের শব্দ শুনতে পেয়ে বাহিরে আসেন। দেখতে পান বিদ্যুতের তারে আগুন জ্বলছে। মূহুর্তের মধ্যেই সেই আগুন অফিসের বারান্দায় থাকা মোটরসাইকেলে এসে লাগে। মোটরসাইকেলে পেট্রোল থাকায় আগুন ঘরে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস আসার আগেই কক্ষের সবকিছু প্রায় পুড়ে যায়। ঝড়কা বিট কর্মকর্তা মো.সোলায়মান জানান, তিনি ছুটিতে ছিলেন তাই কিছু জানেন না।

বন বিভাগের ঘাটাইল ধলাপাড়া রেঞ্জ কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, অফিসের সামনে থাকা বিদ্যুতের তারগুলো অনেক পুরাতন ছিল। আগুনে লেগে পুরো অফিসই পুড়ে গেছে। একটি মোটরসাইকেল, টিভি, ফ্রিজসহ সব ধরনের আসবাবপত্রের সঙ্গে গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। স্টীলের দু’টি আলমিরাতে থাকা কাগজপত্রও আংশিক ক্ষতি হয়েছে। এতে আনুমানিক প্রায় ১০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

ঘাটাইল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো.সুজন মিয়া বলেন, বৈদ্যাতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আগুন নেভাতে তাদের প্রায় ঘণ্টা খানেক সময় লাগে। একটি কক্ষের ভেতর আলমিরা থেকে তারা নগদ প্রায় তিন লাখ টাকা অক্ষত অবস্থায় উদ্ধার করে বন কর্মকর্তাকে বুঝিয়ে দিয়েছেন।




শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.