মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

শেখ হাসিনা নারী জাগরণে অগ্রণী ভূমিকা রেখেছেন: আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারী জাগরণে বেগম রোকেয়ার পরে যদি কারো নাম নিতে হয় তাহলে সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। 

নারী জাগরণে তিনি অগ্রণী ভূমিকা রেখেছেন। তিনি বাংলাদেশের পিছিয়ে থাকা নারীদের যেভাবে এগিয়ে নিয়ে এসেছেন, সে অবদানের কথা বলে শেষ করা যাবে না।

আজ মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময় ৩৭ জন বীর মুক্তিযোদ্ধা ও ১০৫ জন নারী শিক্ষকের হাতে উপহার হিসেবে শেখ হাসিনার লেখা 'শেখ মুজিব আমার পিতা' বইটি তুলে দেন ডা. সেলিনা হায়াৎ আইভী।আইভী বলেন, 'বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এই আয়োজন। 

জাতীয় সংসদ, ইউনিয়ন ও সিটি করপোরেশন নির্বাচনে সংরক্ষিত আসনে নারীরা যাতে অংশ নিতে পারে সেজন্য ১৯৯৭ সালে তিনি একটি আইন করেছিলেন। তারই ধারাবাহিকতায় নারীরা জনপ্রতিনিধি হিসেবে নেতৃত্ব দিচ্ছেন।'

নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে প্রধানমন্ত্রীর ভূমিকা তুলে ধরে তিনি বলেন, 'নারী শিক্ষার্থীদের জন্য বিনা বেতনে পড়ার ব্যবস্থা করেছেন তিনি। নারীরা এখন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। প্রতিবন্ধীদের নিয়ে শেখ হাসিনার সরকারের মতো এত উদ্যোগ কোনো সরকার নেয়নি। 

তাদের জন্য স্কুল-হাসপাতাল করা হয়েছে। বিশেষায়িত শিশুদের জন্য অনেক সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছেন। বিধবা ভাতা দেওয়ারও ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।'

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.