বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের মহানুভবতায় মুগ্ধ জেলার শিক্ষকবৃন্দ

টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ একজন মানবিক শিক্ষা অফিসার হিসেবে টাঙ্গাইল জেলার শিক্ষক মহলসহ সকলের নিকট আজ ব্যাপক সমাদৃত।
টাঙ্গাইল জেলার এই শিক্ষা কর্মকর্তা যোগদানের পর থেকে বিভিন্ন বিদ্যালয়ের সমস্যা ও সীমাবদ্ধতা অনেকটা হ্রাস পেয়েছে। 

খুবই সাধারণ ভাবে সহকর্মী, শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে মিশে তাদের বিভিন্ন রকম আবদার পূরণ ও সমস্যা সমাধানের চেষ্টা করেন তিনি। 
অধীনস্থদের প্রশংসার মাধ্যমে কাজে শতভাগ প্রতিশ্রুতিশীল করতে একজন সুদক্ষ কারিগর হিসেবে তিনি এক অনুপ্রেরণার বাতিঘর। সদাশয় সরকারের সব ধরণের সুযোগ সুবিধা ও নির্দেশনা সমুহ জেলার সকল কর্মকর্তা ও শিক্ষকের কাছে যাতে পৌঁছে, সে দিকে সচেতন নজর রেখে চলেন এই জনপ্রিয় জেলা শিক্ষা কর্মকর্তা। 


কখনো শত ব্যস্ততা এবং প্রতিকূল আবহাওয়ায় নিজে অসুস্থ থাকা সত্ত্বেও সড়ক দুর্ঘটনায় আহত ভূঞাপুরের শিক্ষক শর্মিলি আহম্মেদের চিকিৎসার খোঁজখবর নিতে আবার কখনো বর্বরচিত সন্ত্রাসী হামলায় আহত দেলদুয়ারের শিক্ষক শহিদুর রহমান শহিদের নিরাপত্তা ও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ছুটে যান হাসপাতালে। 
কখনো কালিহাতির ছুনটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী রিয়া আক্তারের মর্মান্তিক মৃত্যুতে প্রাথমিক শিক্ষা পরিবারের অভিভাবক হিসেবে তার বাবা মাকে সান্তনা ও পরিবারের সাথে সহমর্মিতা প্রকাশ করতে ছুটে যান রিয়াদের বাড়ি। 

অত্যন্ত পরিশ্রমী ও অনুসন্ধিৎসু কর্মকর্তা হিসেবে তিনি কখনো কখনো পরিদর্শন করতে চলেযান প্রত্যন্ত অঞ্চলের এমন কোন বিদ্যালয় যেখানে কোনদিন কোন জেলা শিক্ষা কর্মকর্তার পদধূলি পড়েনি।
একজন ধর্মপ্রাণ মুসলমান এবং চলনে বলনে অতি সাধারণ ও মার্জিত ব্যক্তিত্ব টাঙ্গাইল জেলা প্রাথমিক অফিসার মোঃ আবুল কালাম আজাদ একজন মানবিক শিক্ষা কর্মকর্তা হিসেবে জেলার শিক্ষক মহলসহ সকলের দোয়া ও শ্রদ্ধায় অবগাহন করে চলেছেন অবিরত।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.